বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: পৃথ্বী-রাহানে গড়পড়তা, যশস্বীর শতরান ব্যর্থ হল রাহুল ত্রিপাঠীর 'দেড়শো' রানের ইনিংসে

Vijay Hazare Trophy: পৃথ্বী-রাহানে গড়পড়তা, যশস্বীর শতরান ব্যর্থ হল রাহুল ত্রিপাঠীর 'দেড়শো' রানের ইনিংসে

রাহুল ত্রিপাঠী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Mumbai vs Maharashtra Vijay Hazare Trophy: তীরে এসে তরী ডোবে মুম্বইয়ের। হাই-স্কোরিং ম্যাচে উত্তেজক জয় মহারাষ্ট্রের।

নিউজিল্যান্ড সফরের ২টি সীমিত ওভারের সিরিজে প্রথম সারির তারকাদের বিশ্রাম দিলেও জাতীয় নির্বাচকরা রাহুল ত্রিপাঠীর নাম বিবেচনা করেননি। তবে তাঁকে বাংলাদেশ সফরের ওয়ান ডে সিরিজের জন্য রোহিতের সংসারে ঢুকিয়ে দিয়েছেন। হাতে বেশ কিছুদিন সময় থাকলেও প্রস্তুতিতে কোনও ফাঁক-ফোকর রাখতে চান না মহারাষ্ট্রের তারকা ব্যাটসম্যান। চলতি বিজয় হাজারে ট্রফিতে মুম্বইয়ের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করে নিজের যাবতীয় অস্ত্রে শান দিয়ে রাখলেন ত্রিপাঠী।

রাহুল ত্রিপাঠীর দুরন্ত ব্যাটিংয়ের সুবাদেই মুম্বইয়ের বিরুদ্ধে হাই-স্কোরিং ম্যাচে ২১ রানে জয় তুলে নেয় মহারাষ্ট্র। যশস্বী জসওয়ালের সেঞ্চুরিতে মুম্বই পালটা লড়াই চালায় বটে, তবে তীরে এসে তরী ডোবে রাহানেদের।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: যোগ্য জবাব! CSK যাঁকে বাদ দিয়েছে, টানা তিন ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করলেন তিনি

রাঁচিতে এলিট ই-গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে মহারাষ্ট্র। তারা নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৩৪২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ১৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৭ বলে ১৫৬ রান করে অপরাজিত থাকেন ত্রিপাঠী। এছাড়া পবন শাহ ১০৪ বলে ৮৪ রান করেন। তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। অঙ্কিত বাউনি ২৮ বলে ৩৪ ও আজিম কাজি ৩২ বলে ৫০ রানের যোগদান রাখেন। মোহিত আবস্তি ও শামস মুলনি ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ফের সেঞ্চুরি রিয়ান পরাগের, তাঁর একার রানই তুলতে পারল না প্রতিপক্ষ

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ৪৯ ওভারে ৩২১ রানে অল-আউট হয়ে যায়। যশস্বী জসওয়াল ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৩৫ বলে ১৪২ রান করেন। পৃথ্বী শ ৬টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ৩২ রান করে আউট হন। এছাড়া আরমান জাফর ৩৬, অজিঙ্কা রাহানে ৩১ ও সরফরাজ খান ২৩ রান করেন। ৪৬ রানে ৬টি উইকেট নেন সত্যজিৎ বাছাব।

বন্ধ করুন