বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: হ্যাটট্রিক-সহ ৫ উইকেট রমনদীপের, '২৪ রানে ১০ উইকেট' হারিয়ে লজ্জার হার বরোদার

Vijay Hazare Trophy: হ্যাটট্রিক-সহ ৫ উইকেট রমনদীপের, '২৪ রানে ১০ উইকেট' হারিয়ে লজ্জার হার বরোদার

মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে রমনদীপ। ছবি- বিসিসিআই।

Punjab vs Baroda Vijay Hazare Trophy 2022: আম্বাতি রায়াড়ুদের বিরুদ্ধে মাত্র ৪ ওভার বল করেই ৫ উইকেট তুলে নেন রমনদীপ সিং। পালটা ব্যাট করতে নেমে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং।

১১.১ ওভারে বরোদা বিনা উইকেটে ৫৭ রান তুলে ফেলে। স্বাভাবিকভাবেই পঞ্জাবের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে শক্ত ভিত গড়ছে তারা, এমনটা মনে হচ্ছিল একসময়। তবে সেখান থেকে বরোদা ২০.৪ ওভারে মাত্র ৮১ রানে অল-আউট হয়ে যাবে, এমনটা ভাবা সহজ ছিল না ক্রিকেটপ্রেমীদের পক্ষে।

রমনদীপ সিং বল করতে আসার পরেই ধস নামে বরোদার ইনিংসে। শেষ ৯.৩ ওভারে অর্থাৎ ৫৭ বলে ২৪ রান তুলতে বরোদা ১০টি উইকেট হারিয়ে বসে। রমনদীপ মাত্র ৪ ওভার বল করে হ্যাটট্রিক-সহ ৫টি উইকেট দখল করেন। মাত্র ১৭ রান খরচ করেন তিনি।

মুম্বইয়ে এলিট ডি-গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বরোদা। জ্যোৎস্নিল সিংকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে বরোদাকে ৫০ রানের গণ্ডি পার করান আদিত্য ওয়াঘমোরে। ১১.২ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন আদিত্য। ব্যক্তিগত ২৩ রানের মাথায় তিনি ফেরার পরেই একের পর এক উইকেট হারাতে থাকে বরোদা।

বিজয় হাজারে ট্রফিতে বাংলা বনাম মহারাষ্ট্র ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

রমনদীপ ১৪তম ওভারের শেষ তিনটি বলে (১৩.৪, ১৩.৫ ও ১৩.৬ ওভারে) পরপর আউট করেন বিষ্ণু সোলাঙ্কি, নিনাদ ও আম্বাতি রায়াড়ুকে। সেই সুবাদে ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন রমনদীপ। খাতা খুলতে পারেননি তিন ব্যাটসম্যানের কেউই। পরে অতীত শেঠ (৬) ও ভার্গবের (৭) উইকেটও তুলে নেন রমনদীপ এবং পাঁচ উইকেটের বৃত্ত পূর্ণ করেন।

আরও পড়ুন:- IPL 2023: শার্দুলকে দলে নিতে তরুণ ক্রিকেটারকে দিল্লির হাতে তুলে দিল KKR

বরোদার হয়ে সব থেকে বেশি ২৯ রান করেন জ্যোৎস্নিল। দুই ওপেনার ছাড়া দলের আর কেউ দু'অঙ্কের রান করতে পারেননি। বরোদা ১০টি উইকেট হারায় যথাক্রমে দলগত ৫৭, ৬১, ৬২, ৬২, ৬২, ৬২, ৭০, ৭৩, ৮০ ও ৮১ রানের মাথায়। অর্থাৎ ৬২ রানে দাঁড়িয়ে ৪টি উইকেট হারায় বরোদা। রমনদীপের ৫ উইকেট ছাড়া ১৭ রানে ৩টি উইকেট দখল করেন অভিষেক শর্মা।

জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব ১২ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৮২ রান সংগ্রহ করে নেয়। ৪৮ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন প্রভসিমরন। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। অভিষেক শর্মা ১ রান করে বরুণ অ্যারনের বলে আউট হন। ১৪ রানে নট-আউট থাকেন আনমোলপ্রীত সিং। ২২৮ বল বাকি থাকতে ৯ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জেতে পঞ্জাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ছিল না সিএএ-র উল্লেখ, কৃষ্ণনগরের সভাতেও মোদীর গলায় সন্দেশখালি, দুর্নীতি ইস্যু ‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.