বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: রেকর্ড ওপেনিং জুটিতে ৫০ ওভারের ক্রিকেটে ৫০০ টপকে বিশ্বরেকর্ড গড়ল তামিলনাড়ু

Vijay Hazare Trophy: রেকর্ড ওপেনিং জুটিতে ৫০ ওভারের ক্রিকেটে ৫০০ টপকে বিশ্বরেকর্ড গড়ল তামিলনাড়ু

বিশ্বরেকর্ডের ছড়াছড়ি তামিলনাড়ু ইনিংসে। ছবি- টুইটার।

Tamil Nadu vs Arunachal Pradesh Vijay Hazare Trophy 2022: বিশ্বরেকর্ডের ছড়াছড়ি বিজয় হাজারে ট্রফির তামিলনাড়ু বনাম অরুণাচলপ্রদেশ ম্যাচে।

শুধু বিজয় হাজারে ট্রফিতেই নয়, বরং ৫০ ওভারের ক্রিকেটের ইতিহাসে সব থেকে বেশি রানের দলগত ইনিংসের বিশ্বরেকর্ড গড়ল তামিলনাড়ু। প্রথম দল হিসেবে লিস্ট-এ ক্রিকেটে ৫০০ রানের গণ্ডি টপটে যায় তারা।

সোমবার অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে তামিলনাড়ু নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৫০৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সাই সুদর্শন ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০২ বলে ১৫৪ রান করে আউট হন। চলতি বিজয় হাজারে ট্রফিতে এই নিয়ে ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেন সুদর্শন।

অপর ওপেনার নারায়ন জগদীশান ২৫টি চার ও ১৫টি ছক্কার সাহায্যে ১৪১ বলে ২৭৭ রান করে মাঠ ছাড়েন। এবারের বিজয় হাজারে ট্রফিতে এই নিয়ে টানা পাঁচটি সেঞ্চুরি করেন জগদীশান। এছাড়া বাবা অপরাজিত ৩২ বলে ৩১ ও বাবা ইন্দ্রজিৎ ২৬ বলে ৩১ রান করেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ৪টি শতরানের পরে এবার ডাবল সেঞ্চুরি, সাঙ্গাকারাদের বিশ্বরেকর্ড ভেঙে দিলেন জগদীশান

তামিলনাড়ুই প্রথম দল, যারা ৫০ ওভারের ক্রিকেটে ৫০০ রানের গণ্ডি টপকায়। সুতরাং, লিস্ট-এ ক্রিকেটে সব থেকে বেশি রানের দলগত ইনিংসের বিশ্বরেকর্ড গড়ে তারা। আগে এই বিশ্বরেকর্ড ছিল ইংল্যান্ডের নামে। তারা এবছরেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪ উইকেটে ৪৯৮ রান তোলে। ইংল্যান্ডের সেই বিশ্বরেকর্ড ভেঙে দেয় তামিলনাড়ু।

আরও পড়ুন:- Bengal vs Services Live: সুদীপ-ঈশ্বরনের জোড়া শতরানে ৪০০ টপকে বিরাট ইনিংস বাংলার

উল্লেখযোগ্য বিষয় হল, সাই সুদর্শন ও নারায়ন জদগীশান ওপেনিং জুটিতে ৪১৬ রান সংগ্রহ করেন। শুধু ওপেনিং জুটিতেই নয়, বরং ৫০ ওভারের ক্রিকেটে যে কোনও উইকেটের জুটিতে এটিই সব থেকে বেশি রানের পার্টনারশিপের বিশ্বরেকর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 2 ওভার শেষে South Africa-র স্কোর 10/1 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.