বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ব্যর্থ জ্যাকসনের সেঞ্চুরি, উনাদকাটদের বিরুদ্ধে শেষ বলের থ্রিলার জিতে ফাইনালে কার্তিকরা
সেমিফাইনালে অনবদ্য শতরান বাবা অপরাজিতের। ছবি- পিটিআই।

Vijay Hazare Trophy: ব্যর্থ জ্যাকসনের সেঞ্চুরি, উনাদকাটদের বিরুদ্ধে শেষ বলের থ্রিলার জিতে ফাইনালে কার্তিকরা

  • অনবদ্য শতরান বাবা অপরাজিতের, লড়াকু হাফ-সেঞ্চুরি ওয়াশিংটন সুন্দরের, হাই-স্কোরিং ম্যাচে সৌরাষ্ট্রকে হারিয়ে খেতাবি লড়াইয়ে তামিলনাড়ু।

থেমে গেল চলতি বিজয় হাজারে ট্রফিতে সৌরাষ্ট্রের স্বপ্নের দৌড়। গ্রুপ লিগ থেকে সেমিফাইনাল পর্যন্ত যাত্রাপথে অপরাজিত ছিল জয়দেব উনাদকাটের নেতৃত্বাধীন সোরাষ্ট্র। তবে তামিলানড়ুর বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ে হার মানতে হয় তাদের। সৌজন্যে, বাবা অপরাজিতের দুর্দান্ত শতরান।

হারলেও ম্যাচের শেষ বল পর্যন্ত লড়াই চালায় সৌরাষ্ট্র। স্কোর বোর্ডে বড় রান তোলা থেকে শুরু করে তামিলনাড়ুর তারকাখচিত ব্যাটিং লাইনআপে শুরুতেই ধাক্কা দেওয়া পর্যন্ত সব চেষ্টাই করেছিলেন উনাদকাটরা। তবে অপরাজিত, বাবা ইন্দ্রজিৎ ও ওয়াশিংটন সুন্দরের মিলিত প্রয়াসের কাছে মাথা নোয়াতে হয় তাঁদের।

সেমিফাইনালে শেষ বলের থ্রিলারে সৌরাষ্ট্রকে ২ উইকেটে হারিয়ে খেতাবি লড়াইয়ের টিকিট নিশ্চিত করে তামিলনাড়ু। প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩১০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। শেষ বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন সাই কিশোর।

সেমিফাইনালে সৌরাষ্ট্রের হয়ে ১৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন শেল্ডন জ্যাকসন। ১২৫ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১১টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া ওপেনার বিশ্বরাজ জাদেজা ৭৪ বলে ৫২ রান করেন। অর্পিত বাসবদা ৪০ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন। প্রেরক মানকড় ৩২ বলে ৩৭ রান করে আউট হন। বিজয় শঙ্কর ৭২ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। ৫৪ রানে ৩টি উইকেট নেন রঘুপতি।

তামিলনাড়ুর হয়ে ওপেন করতে নেমে বাবা অপরাজিত ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২৪ বলে ১২২ রান করেন। ইন্দ্রজিৎ ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ৫০ রান করেন। দীনেশ কার্তিক ২৬ বলে ৩১ রানের যোগদান রাখেন। ওয়াশিংটন সুন্দর ৮টি বাউন্ডারির সাহায্যে ৬১ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন। শাহরুখ খান করেন ১১ বলে ১৭ রান। সাই কিশোর ৯ বলে ১২ রান করে নট-আউট থাকেন।

চেতন সাকারিয়া ৬২ রানের বিনিময়ে ৫টি উইকেট নিলেও ব্যর্থ হয় তাঁর লড়াই। উনাদকাট নিয়েছেন ১টি উইকেট। বিজয় হাজারের ফাইনালে হিমাচলপ্রদেশের মুখোমখি হবে তামিলনাড়ু। অপর সেমিফাইনালে হিমাচল দাপুটে জয় তুলে নেয় সার্ভিসেসের বিরুদ্ধে

বন্ধ করুন