বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: দরকারের সময় অবিশ্বাস্য ইনিংস কার্তিকের, ফের ঝড় শাহরুখের ব্যাটে
দুরন্ত শতরান কার্তিকের। ছবি- বিসিসিআই।
দুরন্ত শতরান কার্তিকের। ছবি- বিসিসিআই।

Vijay Hazare Trophy: দরকারের সময় অবিশ্বাস্য ইনিংস কার্তিকের, ফের ঝড় শাহরুখের ব্যাটে

  • বিজয় হাজারে ট্রফির ফাইনালে দুর্দান্ত শতরান প্রাক্তন KKR অধিনায়কের।

টুর্নামেন্টের শুরু থেকেই প্রয়োজনের সময় ব্যাট হাতে কার্যকরী ভূমিকা নিয়েছেন দীনেশ কার্তিক। তবে বিজয় হাজারে ট্রফির ফাইনালে তামিলনাড়ুর হয়ে যে ইনিংসটি খেললেন প্রাক্তন নাইট অধিনায়ক, পরিস্থিতির নিরিখে তাকে অবিশ্বাস্য বলা ছাড়া উপায় নেই।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে একসময় ১৪.৩ ওভারে মাত্র ৪০ রানে ৪ উইকেট হারিয়ে বসে তামিলনাড়ু। হিমাচল যখন ম্যাচে জাঁকিয়ে বসতে শুরু করেছে, ঠিক তখনই ব্যাট হাতে পালটা লড়াই শুরু করেন দীনেশ কার্তিক। ইন্দ্রজিৎকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটের জুটিকে ২০২ রান যোগ করেন তিনি। শেষমেশ দুর্দান্ত ব্যক্তিগত শতরান করে তামিলনাড়ুকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দেন কার্তিক।

এই কাজে কার্তিককে যথাযোগ্য সঙ্গত করেন বাবা ইন্দ্রজিৎ। তিনি অনবদ্য হাফ-সেঞ্চুরি করে মাঠ ছাড়েন। শেষবেলায় ব্যাট হাতে ঝড় তোলেন শাহরুখ খান। মূলত, কার্তিক-ইন্দ্রজিৎ-শাহরুখ ত্রয়ীর ব্যাটে ভর করেই তামিলনাড়ু ৪৯.৪ ওভারে অল-আউট হলেও স্কোরবোর্ডে ৩১৪ রান তুলতে সক্ষম হয়।

দীনেশ কার্তিক ৮টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১০৩ বলে ১১৬ রান করে আউট হন। ইন্দ্রজিৎ ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭১ বলে ৮০ রান করেন। শাহরুখ ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৪২ রানের আগ্রাসী ইনিংস খেলেন। বিজয় শঙ্কর ১৬ বলে ২২ রানের যোগদান রাখেন। হিমাচলের হয়ে পঙ্কজ জসওয়াল ৪টি ও ঋষি ধাওয়ান ৩টি উইকেট নেন।

বন্ধ করুন