বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ব্যাট হাতে জ্বলে উঠলেন দীনেশ কার্তিক, বিজয় হাজারে ট্রফিতে ফের হার বাংলার
দীনেশ কার্তিক। ফাইল ছবি- গেটি।
দীনেশ কার্তিক। ফাইল ছবি- গেটি।

Vijay Hazare Trophy: ব্যাট হাতে জ্বলে উঠলেন দীনেশ কার্তিক, বিজয় হাজারে ট্রফিতে ফের হার বাংলার

  • তামিলনাড়ুর কাছে কার্যত আত্মসমর্পণ করেন সুদীপ চট্টোপাধ্যায়রা।

বিজয় হাজারে ট্রফিতে ফের হার বাংলার। এলিট-বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সুদীপ চট্টোপাধ্যায়রা পরাজিত করেন বরোদাকে। তবে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে ভিজেডি নিয়মে বাংলাকে হারতে হয় তুলনামূলক দুর্বল পুদুচেরির কাছে। এবার নিজেদের তৃতীয় ম্যাচ বাংলা মুখোমুখি হয় শক্তিশালী তামিলনাড়ুর। দীনেশ কার্তিকদের দাপুটে ক্রিকেটের কাছে কার্যত আত্মসমর্পণ করেন সুদীপ-শ্রীবত্সরা।

টস জিতে বাংলা প্রথমে ব্যাট করতে পাঠায় নারায়ন জগদীশানের নেতৃত্বাধীন তামিলনাড়ুকে। শুরুতে ব্যাট করে তামিলনাড়ু নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রান তোলে। দীনেশ কার্তিক দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন। ৯৫ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়া বাবা ইন্দ্রজিৎ ৬৪, জে কৌশিক ৫০ ও ক্যাপ্টেন নারায়ন ৩১ রান করেন। খাতা খুলতে পারেননি ওয়াশিংটন সুন্দর। শাহরুখ খান ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২ বলে ৩২ রান করে আউট হন। মুকেশ কুমার ও আকাশ দীপ ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামানিক।

পালটা ব্যাট করতে নেমে বাংলা ৩৯.১ ওভারে মাত্র ১৪৯ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন অভিষেক দাস। শ্রীবত্স ১, ঋত্ত্বিক চট্টোপাধ্যায় ১৬, সুদীপ ১৫, কাইফ আহমেদ ১০, ঋত্ত্বিক রায়চৌধুরি ১২, শাহবাজ ৫, সুমন্ত গুপ্ত ২৫ ও প্রদীপ্ত ২৮ রান করেন।

২৮ রানের বিনিময়ে ৪ উইকেট নেন রঘুপতি। ২টি উইকেট নিয়েছেন সন্দীপ ওয়ারিয়র। ১টি করে উইকেট নেন এম সিদ্ধার্থ, ওয়াশিংটন ও সাই সুদর্শন। ১৪৬ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে তামিলনাড়ু।

বন্ধ করুন