বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: বদলা নেওয়া হল না কর্নাটকের, কার্তিকদের কাছে হেরে ছিটকে গেলেন মণীশ পান্ডেরা
মণীশ পান্ডে ও দীনেশ কার্তিক। ছবি- টুইটার/গেটি।
মণীশ পান্ডে ও দীনেশ কার্তিক। ছবি- টুইটার/গেটি।

Vijay Hazare Trophy: বদলা নেওয়া হল না কর্নাটকের, কার্তিকদের কাছে হেরে ছিটকে গেলেন মণীশ পান্ডেরা

  • কর্নাটককে বিধ্বস্ত করে বিজয় হাজারে ট্রফির সেমিফাইনালে তামিলনাড়ু। 

বদলা নিতে পারল না কর্নাটক। বরং, এক মাসের ব্যবধানে দ্বিতীয়বার তামিলনাড়ুর কাছে জাতীয় টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ নক-আউট ম্যাচে হারতে হল তাদের।

সৈয়দ মুস্তাক আলি টি-২০'র ফাইনালে তামিলনাড়ুর কাছে হেরে খেতাব হাতছাড়া হয় মণীশ পান্ডেদের। এবার সেই তামিলনাড়ুর কাছে হেরেই বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হয় তাঁদের। কর্নাটককে ১৫১ রানের বড় ব্যবধানে হারিয়ে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নেন দীনেশ কার্তিকরা।

কাকতলীয় বিষয় হল, মুস্তাক আলির ফাইনালে ছক্কা হাঁকিয়ে তামিলনাড়ুকে চ্যাম্পিয়ন করেন শাহরুখ খান। এবার বিজয় হাজারের শেষ আটেও চার-ছক্কার ঝড় তোলেন শাহরুখ।

জয়পুরে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে তামিলনাড়ু। নির্ধারিত ৫০ ওভারে তারা ৮ উইকেটের বিনিময়ে ৩৫৪ রান তোলে। বাবা অপরাজিত ১৩ রানে আউট হন। নারায়ন জগদীশান ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০১ বলে ১০২ রান করে আউট হন। সাই কিশোর ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭১ বলে ৬১ রান করে ক্রিজ ছাড়েন।

দীনেশ কার্তিক ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে করেন ৩৭ বলে ৪৪ রান। বাবা ইন্দ্রজিৎ ২৪ বলে ৩১ রান করে মাঠ ছাড়েন। ক্যাপ্টেন বিজয় শঙ্কর মাত্র ৩ রান করে ডাগ-আউটে ফেরেন। খাতা খুলতে পারেননি ওয়াশিংটন সুন্দর। শাহরুখ খান ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি মাত্র ২৫ বলে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। প্রবীণ দুবে ৬৭ রানে ৩টি উইকেট নেন। প্রসিধ কৃষ্ণা ৫৭ রানে ২টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে কর্নাটক ৩৯ ওভারে ২০৩ রানে অল-আউট হয়ে যায়। খাতা খুলতে পারেননি দেবদূত পাডিক্কাল। রোহন কদম ২৪, কৃষ্ণমূর্তী সিদ্ধার্থ ২৯, মণীশ পান্ডে ৯, অভিনব মনোহর ৩৪, শ্রীনিবাস ৪৩, প্রবীণ ২৬ ও কারিয়াপ্পা ১০ রান করেন। ৩৬ রানে ৪ উইকেট নেন রঘুপতি। ৪৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর। সন্দীপ ওয়ারিয়র, সাই কিশোর ও এম সিদ্ধার্থ ১টি করে উইকেট দখল করেন।

বন্ধ করুন