বাংলা নিউজ > ময়দান > বিজয় হাজার জিততে মন্ত্রীমশাইকে দলে রাখল বাংলা, ভরসা 'বুড়ো' অনুষ্টুপেও

বিজয় হাজার জিততে মন্ত্রীমশাইকে দলে রাখল বাংলা, ভরসা 'বুড়ো' অনুষ্টুপেও

মন্ত্রীমশাইকে দলে রাখল বাংলা। ছবি টুইটার

সৈয়দ মুস্তাক আলিতে অভিমন্যু ঈশ্বরণের অধিনায়কত্ব নিয়ে বারবার প্রশ্ন উঠেছিল। তা সত্ত্বেও বিজয় হাজারেতে অধিনায়ক ঈশ্বরণেই আস্থা রেখেছেন বাংলার নির্বাচকরা। তবে বিজয় হাজারেতে যদি পারফরম্যান্স ভালো না হয় ঈশ্বরণের সেই ক্ষেত্রে তাঁর অধিনায়কত্ব যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

শুভব্রত মুখার্জি: আসন্ন বিজয় হাজারে ট্রফির দল ঘোষণা করল বাংলা। ঘরোয়া ৫০ ওভারের এই টুর্নামেন্টের জন্য অভিজ্ঞতার উপরেই ভরসা রাখলেন বাংলার নির্বাচক। দলে নির্বাচন করা হয়েছৈ অভিজ্ঞ ব্যাটার মনোজ তিওয়ারি এবং অনুষ্টুপ মজুমদারকে। উল্লেখ্য সদ্য শেষ হয়েছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। ঘরোয়া এই টি-২০ টুর্নামেন্টে বাংলা মূলত নবীন ক্রিকেটারদের নিয়েই ২২ গজে নেমেছিল। এই টুর্নামেন্টে মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদাররা খেলেননি। কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল বাংলা দলকে।

সৈয়দ মুস্তাক আলির হারকে পিছনে ফেলে এখন সামনের দিকে তাকাতে চায় বাংলা দল। দলের প্রধান কোচ লক্ষ্মীরতন শুক্ল তেমনটাই জানিয়েছেন। তিনি বলেছেন 'ছেলেদের কাছে এই হারটা (মুস্তাক আলির) ছিল শিক্ষণীয় একটা বিষয়। আমি নিশ্চিত এই পরিস্থিতি থেকে আরও কঠিনভাবে ফিরে আসবে আমাদের দল। আমি ছেলেদের এই ফিরে আসার বিষয়ে আত্মবিশ্বাসী।'

সৈয়দ মুস্তাক আলিতে অভিমন্যু ঈশ্বরণের অধিনায়কত্ব নিয়ে বারবার প্রশ্ন উঠেছিল। তা সত্ত্বেও বিজয় হাজারেতে অধিনায়ক ঈশ্বরণেই আস্থা রেখেছেন বাংলার নির্বাচকরা। তবে বিজয় হাজারেতে যদি পারফরম্যান্স ভালো না হয় ঈশ্বরণের সেই ক্ষেত্রে তাঁর অধিনায়কত্ব যাওয়ার সম্ভাবনাও রয়েছে। চিকেন পক্স থেকে সেরে না ওঠার কারণে পেসার ইশান পোড়েলকে পাবে না বাংলা দল। ফলে এবার ও বাংলার পেস আক্রমণের দায়িত্ব থাকবে মুকেশ কুমার এবং আকাশদীপের হাতে। স্পিন বিভাগকে নেতৃত্ব দেবেন শাহবাজ আহমেদ। পাশাপাশি মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্বও সামলাবেন তিনি। বিজয় হাজারেতে গ্রুপ-ই'তে রয়েছে বাংলা দল। তাঁদের অপর প্রতিদ্বন্দী দলগুলো হল মহারাষ্ট্র, মিজোরাম, মুম্বই, রেলওয়েজ, পন্ডিচেরি, সার্ভিসেস। ১২ নভেম্বর বাংলা তাঁদের প্রথম ম্যাচ খেলবে মুম্বইয়ের বিরুদ্ধে। প্রসঙ্গত সবেমাত্র মুস্তাক আলি ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই দল। গ্রুপ পর্যায়ের সবকটি খেলা হবে রাঁচিতে।

বন্ধ করুন