বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: কাঁধে কাঁধ মিলিয়ে লড়লেন দুই নাইট তারকা, তবু প্রশান্তের দাপটে মাথা নোয়াতে হল ইউপি-কে

Vijay Hazare Trophy: কাঁধে কাঁধ মিলিয়ে লড়লেন দুই নাইট তারকা, তবু প্রশান্তের দাপটে মাথা নোয়াতে হল ইউপি-কে

শতরান হাতছাড়া প্রশান্তের। ছবি- বিসিসিআই।

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে হাফ-সেঞ্চুরি হাতছাড়া ভুবনেশ্বরের, ৯৯-এর গেরোয় আটকে গেলেন চোপড়া।

কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালালেন দুই নাইট তারকা। যদিও দলকে বিজয় হাজারে ট্রফির সেমিফাইনালে তুলতে পারলেন না তাঁরা। প্রশান্ত চোপড়ার দাপুটে ব্যাটিংয়ে উত্তরপ্রদেশকে হারিয়ে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নেয় হিমাচলপ্রদেশ।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামা রিঙ্কু সিং ব্যাট হাতে উত্তরপ্রদেশকে লড়াইয়ের রসদ এনে দেন। বল হাতে দূর্গরক্ষার চেষ্টা করেন কেকেআরের তরুণ পেসার শিবম মাভি। ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন ভুবনেশ্বর কুমারও। যদিও ম্যাচ জিততে পারেনি ইউপি।

প্রথমে ব্যাট করে উত্তরপ্রদেশ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৭ রান তোলে। রিঙ্কু সিং ৭৬, ভুবনেশ্বর কুমার ৪৬ ও আকাশদীপ নাথ ৩২ রান করেন। ৩টি উইকেট নেন বিনয় গালেটিয়া। ২টি করে উইকেট দখল করেন সিদ্ধার্থ শর্মা ও পঙ্কজ জসওয়াল। ১টি উইকেট নেন ঋষি ধাওয়ান।

জবাবে ব্যাট করতে নেমে হিমাচল ৪৫.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২০৮ রান তুলে নেয়। নিশ্চিত শতরান হাতছাড়া করেন প্রশান্ত চোপড়া। তিনি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৪১ বলে ৯৯ রান করে আউট হন। ৫৮ রানের কার্যকরী ইনিংস খেলেন নিখিল গাংতা।

শিবম মাভি ৩৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ৫২ রানে ২টি উইকেট নেন অঙ্কিত রাজপুত। ভুবনেশ্বর কুমার ৮ ওভারে ৩৪ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি। হিমাচল ৫ উইকেটে ম্যাচ জিতে শেষ চারের টিকিট নিশ্চিত করে।

বন্ধ করুন