বাংলা নিউজ > ময়দান > ২০টি চার ও ৯টি ছক্কায় একাই ২০০ সৌরাষ্ট্র ওপেনারের, জাদেজা একাই নিলেন ৭টি উইকেট, অবিশ্বাস্য জয় পূজারাদের

২০টি চার ও ৯টি ছক্কায় একাই ২০০ সৌরাষ্ট্র ওপেনারের, জাদেজা একাই নিলেন ৭টি উইকেট, অবিশ্বাস্য জয় পূজারাদের

সামর্থ ব্যাস। ছবি- টুইটার।

Saurashtra vs Manipur Vijay Hazare Trophy 2022: পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করেন সৌরাষ্ট্রের তারকা ক্রিকেটার। সেই সুবাদে তিনি বসে পড়েন পৃথ্বী শ-সঞ্জু স্যামসনদের সঙ্গে একাসনে।

পয়সা উসুল মনোরঞ্জন বোধহয় একেই বলে। বিজয় হাজারে ট্রফিতে সৌরাষ্ট্র বনাম মণিপুর ম্যাচে ব্যাট-বলের উত্তেজক লড়াই দেখা গিয়েছে এমনটা বলা যাবে না কখনই। তবে একতরফা ম্যাচে যে রকম চার-ছক্কার ফুলঝুরি দেখা যায়, সেরকম ক্রিকেট দেখতেই দর্শকরা মাঠে আসেন।

একই ম্যাচে একজন ডাবল সেঞ্চুরি করলেন, আরও একজন করলেন শতরান। অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন পূজারার মতো তারকা ক্রিকেটার। অন্যদিকে বল হাতে একাই ৭টি উইকেট নেন এক বাঁ-হাতি স্পিনার। আরও উল্লেখযোগ্য বিষয় হল, সৌরাষ্ট্র ২৮২ রানের অবিশ্বাস্য ব্যবধানে ম্যাচ জেতে।

দিল্লিতে এলিট এ-গ্রুপের ম্যাচে টস জিতে সৌরাষ্ট্রকে শুরুতে ব্যাট করতে পাঠায় মণিপুর। সৌরাষ্ট্র নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩৯৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সামর্থ ব্যাস ২০০ রানের ঝকঝকে ইনিংস খেলে আউট হন। ১৩১ বলের ধ্বংসাত্মক ইনিংসে তিনি ২০টি চার ও ৯টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ডাহা ফেল কোহলি, ২ রানে ৪ উইকেট প্রদীপ্তর, ৫০ ওভারের ম্যাচ ৩৮ বলেই জিতে গেল বাংলা

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বিজয় হাজারে ট্রফিতে দ্বিশতরান করার নজির গড়েন সামর্থ। তাঁর আগে এই কৃতিত্ব রয়েছে করণবীর কৌশল, যশস্বী জসওয়াল, সঞ্জু স্যামসন ও পৃথ্বী শ-র।

এছাড়া হার্ভিক দেশাই ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ১০০ রান করে আউট হন। চেতেশ্বর পূজারা ৬টি বাউন্ডারির সাহায্যে ৪০ বলে ৪৮ রান করেন। শেল্ডন জ্যাকসন ১৭ বলে ২০ রান করেন। প্রেরক মানকড় করেন ৫ বলে ১৬ রান।

আরও পড়ুন:- Bengal vs Mumbai: অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি রাহানের, বাংলাকে বিধ্বস্ত করল মুম্বই

জবাবে ব্যাট করতে নেমে মণিপুর ৪১.৪ ওভারে ১১৫ রানে অল-আউট হয়ে যায়। ৫৫ রান করেন ক্যাপ্টেন কেইশাংবাম। ধর্মেন্দ্রসিং জাদেজা ১০ ওভারে ৬টি মেডেন-সহ মাত্র ১০ রানের বিনিময়ে ৭টি উইকেট দখল করেন।

বন্ধ করুন