বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: হাসপাতালে সরফরাজ খান, যশস্বীর সেঞ্চুরি ব্যর্থ করে সার্ভিসেসের কাছে হার মুম্বইয়ের

Vijay Hazare Trophy: হাসপাতালে সরফরাজ খান, যশস্বীর সেঞ্চুরি ব্যর্থ করে সার্ভিসেসের কাছে হার মুম্বইয়ের

সরফরাজ খান।

দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতেই বাজিমাত করে সার্ভিসেস। শুভম রোহিল্লা ১১৯ বলে ঝড়ো ১৩৫ করেন। রবি চৌহান ১২০ বলে ১০০ রান করেন। ওপেনিং জুটিতেই সার্ভিসেস করে ফেলে ২৩১ রান। মুম্বইয়ের যশস্বীর সেঞ্চুরিকে ব্যর্থ করে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় সার্ভিসেস।

একেই সার্ভিসেসের বিরুদ্ধে বাজে হার। তার উপর আবার মুম্বই দলের অন্যতম সেরা ব্যাটার সরফরাজ খানও ভর্তি হাসপাতালে। সব মিলিয়ে বিজয় হাজারে ট্রফিতে মারাত্মক চাপে মুম্বই শিবির।

সরফরাজ শনিবারও বাংলার বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে খেলেছিলেন। ১১৮ বল বাকি থাকতে বাংলাকে ৮ উইকেটে হারিয়েওছিল মুম্বই। সেই ম্যাচে অবশ্য ব্যাট করতে নামতে হয়নি সরফরাজকে। তবে এই ম্যাচের পরেই হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। যে কারণে সার্ভিসেসের বিরুদ্ধে খেলতে পারেননি সরফরাজ। মুম্বই ৮ উইকেটে ম্যাচটি হেরে যায়।

আরও পড়ুন: ২০টি চার ও ৯টি ছক্কায় একাই ২০০ সৌরাষ্ট্র ওপেনারের, জাদেজা একাই নিলেন ৭টি উইকেট

সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে মুম্বইকে জেতানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন সরফরাজ। তাঁর ৩৬ রানের ইনিংসই প্রথম বার মুস্তাক আলি জিততে সাহায্য করে মুম্বইকে। তবে সেই সরফরাজকে বিজয় হাজারেতে মিস করছে মুম্বই। সরফরাজের বাবা নওসাদ খান জানিয়েছেন, ‘কিডনিতে পাথর হয়েছিল সরফরাজের। ছোট একটা পাথর। বেশ কিছু দিন ধরেই ভুগছিল সেটা নিয়ে। প্রচণ্ড ব্যথা হয়। সেই কারণেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওকে। এখন ঠিক আছে।’

সরফরাজকে রবিবার সন্ধেবেলা ছেড়ে দেওয়ার কথা। মুম্বইয়ের পরের ম্যাচে সরফরাজ খেলবেন বলেই জানা গিয়েছে। এমন কী ভারতীয় ‘এ’ দলের হয়ে বাংলাদেশেও যাবেন সরফরাজ। মুম্বই দলের তরফে জানানো হয়েছে, ‘আশা করছি সরফরাজ খেলতে পারবে। এক রাত হাসপাতালে রাখা হয়েছিল বাড়তি সতর্কতা হিসেবে। বৃহস্পতিবার ও খেলতে পারবে।’

আরও পড়ুন: ডাহা ফেল কোহলি, ২ রানে ৪ উইকেট প্রদীপ্তর, ৫০ ওভারের ম্যাচ ৩৮ বলেই জিতে গেল বাংলা

এ দিকে রবিবার সার্ভিসেসের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাট করে মুম্বই। শুরুটা ভালো না হলেও, ওপেনার যশস্বী জয়সওয়াল সেঞ্চুরি করেন। ১২২ বলে ১০৪ করেন তিনি। তাঁকে কিছুটা হলেও সঙ্গত করেন ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে। তিনি ৬৭ বলে ৪৩ করেন। এ ছাড়া সামস মুলানি ৫৮ বলে ৪৮ করেন। নির্দিষ্ট ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৪ রান করে মুম্বই। সার্ভিসেসের দিবেশ পাঠানিয়া ৩ উইকেট নিয়েছেন। অর্পিত গুলেরিয়া নিয়েছেন ২ উইকেট।

জবাবে রান তাড়া করতে নেমে দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতেই বাজিমাত করে সার্ভিসেস। শুভম রোহিল্লা ১১৯ বলে ঝড়ো ১৩৫ করেন। রবি চৌহান ১২০ বলে ১০০ রান করেন। ওপেনিং জুটিতেই সার্ভিসেস করে ফেলে ২৩১ রান। ৪৫.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬৬ করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সার্ভিসেস। ২৭ বল বাকি থাকতেই ৮ উইকেটে তারা ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

গ্রুপ ই-তে মুম্বইয়ের সঙ্গে রয়েছে বাংলা, মহারাষ্ট্র, পুদুচেরি, সার্ভিসেস, রেলওয়েজ এবং মিজোরাম। চতুর্থ স্থানে রয়েছে মুম্বই। বৃহস্পতিবার মহারাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচ রয়েছে মুম্বইয়ের।

বন্ধ করুন