বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: মাত্র ২৫ বলে হাফ-সেঞ্চুরি, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালে চার-ছক্কার ঝড় তুললেন শাহরুখ খান
ঝোড়ো হাফ-সেঞ্চুরি শাহরুখের। ছবি- পিটিআই। 
ঝোড়ো হাফ-সেঞ্চুরি শাহরুখের। ছবি- পিটিআই। 

Vijay Hazare Trophy: মাত্র ২৫ বলে হাফ-সেঞ্চুরি, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালে চার-ছক্কার ঝড় তুললেন শাহরুখ খান

  • সেঞ্চুরি করলেন জগদীশান, হাফ-সেঞ্চুরি হাতছাড়া দীনেশ কার্তিকের।

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে আইপিএলের আবহ ফিরিয়ে আনলেন শাহরুখ খান। চার-ছক্কার ঝড় তুলে মুহূর্তে পৌঁছে যান ব্যক্তিগত অর্ধশতরানে। সেই সঙ্গে তামিলনাড়ুকেও পৌঁছে দেন বড় রানের লক্ষ্যে।

যদিও একা শাহরুখই নন, বরং কর্নাটকের বিরুদ্ধে বিজয় হাজারের শেষ আটের লড়াইয়ে দাপুটে ব্যাটিং করেন নারায়ন জগদীশান, রবিশ্রীনিবাসন সাই কিশোর ও দীনেশ কার্তিকও। জগদীশান ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। হাফ-সেঞ্চুরি করেন রবিশ্রীনিবাসন। কার্তিক অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন বাবা ইন্দ্রজিৎও।

জয়পুরে টস জিতে তামিলনাড়ুকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় কর্নাটক। যদিও কর্নাটক দলনায়ক মণীশ পান্ডের সিদ্ধান্ত কতটা সঠিক ছিল, তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। শুরু থেকেই রীতিমতো আগ্রাসী মেজাজে রান তুলতে থাকে তামিলনাড়ু।

বাবা অপরাজিত ১৩ রানে আউট হন। জগদীশান ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০১ বলে ১০২ রান করে আউট হন। সাই কিশোর ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭১ বলে ৬১ রান করে ক্রিজ ছাড়েন। দীনেশ কার্তিক ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে করেন ৩৭ বলে ৪৪ রান। ইন্দ্রজিৎ ২৪ বলে ৩১ রান করে মাঠ ছাড়েন। ক্যাপ্টেন বিজয় শঙ্কর মাত্র ৩ রান করে ডাগ-আউটে ফেরেন। খাতা খুলতে পারেননি ওয়াশিংটন সুন্দর।

শাহরুখ খান ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি মাত্র ২৫ বলে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তামিলনাড়ু নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৫৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। প্রবীণ দুবে ৬৭ রানে ৩টি উইকেট নেন। প্রসিধ কৃষ্ণা ৫৭ রানে ২টি উইকেট দখল করেন।

বন্ধ করুন