বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ঝোড়ো শতরান টেস্ট দলে ঋদ্ধিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া কেএস ভরতের, সেঞ্চুরি করলেন অশ্বিন
কেএস ভরত ও ঋদ্ধিমান সাহা। ছবি- পিটিআই।

Vijay Hazare Trophy: ঝোড়ো শতরান টেস্ট দলে ঋদ্ধিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া কেএস ভরতের, সেঞ্চুরি করলেন অশ্বিন

  • আগ্রাসী ইনিংস খেলেন আম্বাতি রায়াড়ুও।

ঋষভ পন্তের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে উইকেটকিপার হিসবে নিজের জাত চিনিয়েছেন কেএস ভরত। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করলেও টেস্ট সিরিজে ব্যাট হাতে মাঠে নামা হয়নি তাঁর। কেননা, কানপুর টেস্টে তিনি মাঠে নামেন চোট পাওয়া ঋদ্ধিমান সাহার পরিবর্ত কিপার হিসেবে। যদিও সীমিত সুযোগেই ঋদ্ধিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।

পন্ত ফেরায় দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি ভরতের। তিনি ফিরে আসেন ঘরোয়া বিজয় হাজারে ট্রফির আঙিনায়। তবে তিনি যে সীমিত ওভারের ক্রিকেটেও কম যান না, বিজয় হাজারে ট্রফিতে ঝোড়ো শতরান করে সেটাই প্রমাণ করলেন ভরত।

হিমাচলপ্রদেশের বিরুদ্ধে এলিট গ্রুপ-এ'র ম্যাচে ১৬১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন অন্ধ্রর উইকেটকিপার-ব্যাটসম্যান। ১০৯ বলের আগ্রাসী ইনিংসে ভরত ১৬টি চার ও ৮টি ছক্কা মারেন।

এছাড়া অন্ধ্রর হয়ে সেঞ্চুরি করেছেন অশ্বিন হেব্বারও, যিনি গত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও ব্যাট হাতে নজর কাড়েন। হিমাচলের বিরুদ্ধে ১০টি বাউন্ডারির সাহায্যে ১৩২ বলে ১০০ রান করে আউট হন ২৬ বছর বয়সী ডানহাতি ওপেনার।

অন্ধ্র টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৩২২ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। আম্বাতি রায়াড়ু ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৩৪ রান করে অবৃত হন।

বন্ধ করুন