বাংলা নিউজ > ময়দান > প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে সোনা জিতলেন ভিনেশ, দেখুন চ্যাম্পিয়ন হওয়ার মুহূর্তের ভিডিও
ভিনেশ ফোগত। ছবি- টুইটার।
ভিনেশ ফোগত। ছবি- টুইটার।

প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে সোনা জিতলেন ভিনেশ, দেখুন চ্যাম্পিয়ন হওয়ার মুহূর্তের ভিডিও

  • শেষ মুভেই বাজিমাত করলেন ভারতীয় কুস্তিগির।

একে তো লকডাউনে কার্যত স্তব্ধ ছিল ক্রীড়াবিশ্ব। তার উপর চোটের জন্য দীর্ঘদিন ম্যাট থেকে দূরে থাকতে হয়েছিল ভারতের তারকা মহিলা কুস্তিগির ভিনেশ ফোগতকে। অবশেষে ফিট হয়ে লডাইয়ে ফেরেন ভিনেশ। কামব্যাকেই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে সোনা জিতলেন ভারতীয় তারকা।

রবিবার ইউক্রেন কুস্তি মিটের ৫৩ কেজি বিভাগের ফাইনালে ভিনেশ হারালেন বিশ্বের ৭ নম্বর কুস্তিগির তথা ২০১৭-র বিশ্বচ্যাম্পিয়ন ভানেসা কালাদিনস্কায়াকে। ম্যাচের এক মিনিটেরও কম সময় বাকি থাকতে ৬-৮ পয়েন্ট পিছিয়ে ছিলেন ভিনেশ। শেষ মুভে ৪ পয়েন্ট তুলে নিয়ে শেষমেশ তিনি ফাইনাল বাউট জেতেন ১০-৮ ব্যবধানে।

২০১৪ ও ২০১৮'র জোড়া কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন এবং ২০১৮'র এশিয়ান গেমসে সোনা জয়ী ভিনেশের করোনা মহামারি পরবর্তী সময়ে এটিই প্রথম টুর্নামেন্ট ছিল।

ফাইনালের শুরুতে ৪-০ পয়েন্টের লিড নেন ভিনেশ। তবে শক্তিশালী প্রতিপক্ষ ভানেসা ৪-৪ পয়েন্টের সমতায় ফিরতে বিশেষ সময় নষ্ট করেননি। ভিনেশ পুনরায় ৬-৪ পয়েন্টে এগিয়ে যান। তবে বিরতির ঠিক আগে ৬-৮ ব্যবধানে পিছিয়ে পড়তে হয় তাঁকে। বাউটের একেবারে শেষ মুহূর্তে ৪ পয়েন্ট তুলে নিয়ে চূড়ান্ত স্কোর-লাইন ১০-৮ করেন ভারতীয় তারকা

বন্ধ করুন