বাংলা নিউজ > ময়দান > জৈব সুরক্ষাবলয় ভাঙলেই শাস্তি, জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড
করোনার মাঝে চলছিল ঢাকা প্রিমিয়ার লিগের খেলা (ছবি: গুগল)
করোনার মাঝে চলছিল ঢাকা প্রিমিয়ার লিগের খেলা (ছবি: গুগল)

জৈব সুরক্ষাবলয় ভাঙলেই শাস্তি, জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

  • বাংলাদেশের ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে যেই দল জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙবে তাঁকে কঠিন শাস্তির মুখে পড়তে হবে। সে কারণে একটি বিশেষ কমিটিও তৈরি করছে বিসিবি।

২০২১ আইপিএল থেকে শিক্ষা নিয়ে করোনার মাঝেই ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। করোনা কারণে জৈব সুরক্ষা বলয় ভেঙে যাওয়ার কারণে মাঝ পথেই থামাতে হয়েছে ১৪তম আইপিএলকে। জৈব সুরক্ষা বলয় ভাঙার পিছনে দায় কার ছিল? এই সব বিষয়ে না গিয়ে বাংলাদেশের ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে যেই দল জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙবে তাঁকে কঠিন শাস্তির মুখে পড়তে হবে। সে কারণে একটি বিশেষ কমিটিও তৈরি করছে বিসিবি।

সিসিডিএমের সচিব আলি হোসেন বলেছেন, ‘বিষয়গুলো দেখার জন্য আমাদের প্রতিনিধি থাকবে সব জায়গায়। তাঁরা যদি দেখে যে কোনও নিয়ম ভাঙা হচ্ছে, তাহলে সে অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। দরকার হলে দলের পয়েন্টও কাটা যাবে।’

আপাতত ঢাকা প্রিমিয়ার লিগের ১২ দলকে বিসিবির খরচেই রাখা হবে জৈব সুরক্ষাবলয়ে। সে জন্য বড় অঙ্কের বাজেট নিয়ে মাঠে নামছে বিসিবি। দলগুলোকে রাখা হবে তারকাখচিত হোটেলে। করোনামুক্ত লিগ আয়োজনে বিসিবির এই চেষ্টার পরেও যদি কেউ জৈব সুরক্ষাবলয় ভাঙে, তাদের জন্য শাস্তির বিধান রাখা হচ্ছে। ৩১ মে থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জৈব সুরক্ষাবলয় ভাঙলে জরিমানা, বহিষ্কার এমনকি ক্লাবের পয়েন্টও কাটা হতে পারে।

ওদিকে জৈব সুরক্ষাবলয়ে ঢোকার আগে প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের ক্রিকেটার ও কর্মকর্তা মিলিয়ে প্রায় ৩০০ জনের করোনা পরীক্ষায় ৯ জন পজিটিভ হয়েছেন। সব দলের ক্রিকেটার ও কর্মকর্তাদের দ্বিতীয় দফা করোনা পরীক্ষা হওয়ার কথা। এরপর ২৯ মে দলগুলো জৈব সুরক্ষাবলয়ে প্রবেশ করার পর ৩১ মে শুরু হবে প্রিমিয়ার লিগের খেলা।

বন্ধ করুন