বাংলা নিউজ > ময়দান > Viral Video: ক্রিকেটের ইতিহাসের সেরা শট! মায়ের্সের অবিশ্বাস্য ছক্কায় মজে গম্ভীররা

Viral Video: ক্রিকেটের ইতিহাসের সেরা শট! মায়ের্সের অবিশ্বাস্য ছক্কায় মজে গম্ভীররা

কাইল মায়ের্সের ছক্কায় মোহিত গম্ভীর। ছবি- টুইটার।

Australia vs West Indies 1st T20I: ব্যাকফুট কভার ড্রাইভে ১০৫ মিটারের বিশাল ছক্কা! এমন শট কেউ মারতে পারেন বলে বিশ্বাসই হচ্ছে না ক্রিকেটপ্রেমীদের। বিস্ময় উপচে পড়ছে সোশ্যাল মিডিয়ায়।

কাইল মায়ের্সের অবিশ্বাস্য ছক্কায় মজে ক্রিকেটবিশ্ব। সাধারণ ক্রিকেটপ্রেমীরা তো বটেই, এমনকি তারকা ক্রিকেটাররাও বিশ্বাস করতে পারছেন না যে, এভাবেও ছক্কা হাঁকানো যায়। স্বাভাবিকভাবেই মুহূর্তে ভাইরাল হয়ে যায় ক্যারিবিয়ান তারকার দুর্দান্ত শটের ভিডিয়ো।

বুধবার কারারা ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মায়ের্স একটি শটেই মোহিত করেন সকলকে। টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন ক্যামেরন গ্রিন। ওভারের তৃতীয় বলে (৩.৩ ওভারে) গ্রিনকে ব্যাকফুট কভার ড্রাইভে মাঠের বাইরে ফেলেন মায়ের্স। নিতান্ত ছোটখাটো নয়, বরং ১০৫ মিটারের বিশাল ছক্কায় বল উড়ে যায় গ্যালারিতে।

কভারের উপর দিয়ে ছক্কা মারা ক্রিকেটে অন্যতম কঠিন শট হিসেবে বিবেচিত হয়। তবে মায়ের্স পিছনের পায়ে ভর দিয়ে যে শেটটি খেলেন, সেটি কার্যত অসম্ভবের পর্যায়ে পড়ে। এমন দৃষ্টিনন্দন শট সঙ্গত কারণেই আপ্লুত করে অ্যাডাম গিলক্রিস্ট, গৌতম গম্ভীরদের মতো প্রাক্তন তারকাদের।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

গম্ভীর ছক্কার ভিডিয়োটিতে ইঙ্গিতবহ প্রতিক্রিয়া দেন। তিনি সোশ্যাল মিডিয়ায় মজা করে লেখেন, ‘এটা করার অনুমতি নেই কাইল মায়ের্স।'

গিলক্রিস্টও বিস্ময় প্রকাশ করে জানান যে, তাঁর মনে পড়ছে না ক্রিকেটের ইতিহাসে এর থেকে ভালো শট কেউ খেলেছেন কিনা। তিনি লেখেন, ‘আমি নিশ্চিত এর থেকে ভালো শট ক্রিকেটের ইতিহাসে খেলা হয়েছে। তবে আমি মনে করতে পারছি না।’

আরও পড়ুন:- ফুলের সঙ্গে কাঁটাও পেল ভারত, পাক বোলারকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন হার্ষাল

মায়ের্সের এমন দৃষ্টিনন্দন ব্যাটিংয়েও অবশ্য ম্যাচ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তারা অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে ম্যাচ হেরে মাঠ ছাড়ে। ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। কাইল মায়ের্স ৩৯, জনসন চার্লস ৩, ব্র্যান্ডন কিং ১২, রেমন রেইফার ১৯, নিকোলাস পুরান ২, রোভম্যান পাওয়েল ৭, জেসন হোল্ডার ১৩, ওডিন স্মিথ ২৭, আলজারি জোসেফ ৭ ও ইয়ানিক কারিয়া ১ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১ বল বাকি থাকতে ম্যাচ জেতে। তারা ১৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৬ রান সংগ্রহ করে। ক্যাপ্টেন ফিঞ্চ ৫৩ বলে ৫৮ রান করে আউট হন। এছাড়া ডেভিড ওয়ার্নার ১৪, ক্যামেরন গ্রিন ১৪, মিচেল মার্শ ৩, ম্যাথিউ ওয়েড ৩৯, প্যাট কামিন্স ৪ ও মিচেল স্টার্ক ৬ রান করেন। খাতা খুলতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল ও টিম ডেভিড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

San Francisco Unicorns বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.