বাংলা নিউজ > ময়দান > ‘Superwoman’ স্মৃতি মন্ধনার উড়ন্ত ক্যাচের ভাইরাল ভিডিও
স্মৃতি মন্ধনার উড়ন্ত ক্যাচ (ছবি;টুইটার বিসিসিআই)
স্মৃতি মন্ধনার উড়ন্ত ক্যাচ (ছবি;টুইটার বিসিসিআই)

‘Superwoman’ স্মৃতি মন্ধনার উড়ন্ত ক্যাচের ভাইরাল ভিডিও

  • ৮৬ বলে ৭৪ রান করে ম্যাচের সেরা হয়েছিলেন ভারতের অধিনায়ক মিতালি রাজ। ২-১ সিরিজ নিজেদের দখলে রাখে ইংল্যান্ডের মহিলা দল।

হাওয়ায় উড়ে নিলেন ক্যাচ, ভারতের তারকা ক্রিকেটার স্মৃতি মন্ধনা এখন ‘সুপারওম্যান’। ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় একদিনের ম্যাচে সকলের নজর কাড়লেন ভারতের ওপেনার স্মৃতি মন্ধনা। প্রথম দুটো একদিনের ম্যাচ হেরে আগেই সিরিজ হাতছাড়া করেছিল ভারতের মহিলারা। নিউ রোড ওয়ানের তৃতীয় একদিনের ম্যাচ ছিল মিতালি রাজদের কাছে সম্মান রক্ষার ম্যাচ। এদিনের ম্যাচ জিতে সিরিজের টানা তিন ম্যাচে হারের লজ্জা থেকে নিজেদেরকে বাঁচানোর ম্যাচ। সেই কারণে এই ম্যাচে নিজেদের সবটা উজাড় করে দিয়েছিলেন ঝুলন, মিতালিরা।

এদিন টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ১০ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে ইংল্যান্ড। তবে এই রান আরও বাড়তেই পারত, যদি না ভারতের ওপেনার স্মৃতি মন্ধনা ‘সুপারওম্যান’ হয়ে না উঠতেন। ইংল্যান্ডের হয়ে এদিন ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন ন্যাট সিভার। ৫৯ বলে ৪৯ রান করেছিলেন তিনি। তাঁর এদিনের ইনিংসে ছিল ৫টি চার। আক্রমনাত্মক ন্যাট ছয় মেরে নিজের শতরান পূর্ণ করতে চাইছিলেন। ৩৭ ওভার তিন বলের মাথায় দীপ্তি শর্মার বলে বাউন্ডারি হাঁকিয়ে নিজের শতরান পূর্ণ করতে চেয়েছিলেন ন্যাট। কিন্তু সেই স্বপ্ন সফল হতে দেননি স্মৃতি মন্ধনা। বাজপাখির মতো উড়ে ন্যাটের ক্যাচ ধরেন ও ইংল্যান্ডের ব্যাটিং-এ ব্রেক লাগিয়ে দেন।

এরপর ২১৯ রানেই শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। জবাবে ৪৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারতের মহিলা দল। ব্যাট হাতে ৫৭ বলে ৪৯ রান করেন স্মৃতি মন্ধনাও। এক রানের জন্য তিনিও এদিন অর্ধশতরান হাতছাড়া করেন। সম্ভবত ন্যাটের অভিশাপ লেগে গিয়েছিল স্মৃতি মন্ধনার। কারণ ন্যাটকেও তো ৪৯ রানেই আউট করেছিলেন স্মৃতি। তবে এদিন ৮৬ বলে ৭৪ রান করে ম্যাচের সেরা হয়েছিলেন ভারতের অধিনায়ক মিতালি রাজ। ২-১ সিরিজ নিজেদের দখলে রাখে ইংল্যান্ডের মহিলা দল।

বন্ধ করুন