বাংলা নিউজ > ময়দান > চাহাল টিভিতে ইশান ফাঁস করলেন হাফ-সেঞ্চুরি করে দেরিতে হেলমেট খোলার কারণ
যুজবেন্দ্র চাহাল ও ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।
যুজবেন্দ্র চাহাল ও ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।

চাহাল টিভিতে ইশান ফাঁস করলেন হাফ-সেঞ্চুরি করে দেরিতে হেলমেট খোলার কারণ

  • অভিষেক ম্যাচেই অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন তরুণ ওপেনার।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটে ইশান কিষাণ যেন এক স্বপ্নের নাম। ঝাড়খন্ড থেকে উঠে আসা নবীন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান যেন ভারতীয় ক্রিকেটে স্বপ্নের ফেরিওয়ালা। অভিষেকে ব্যাট হাতে তাঁর সাবলীল স্ট্রোক প্লে নজর কেড়েছে সকলের। বিশেষজ্ঞ হোক বা প্রাক্তন ক্রিকেটার, সকলেই তাঁর বন্দনায় পঞ্চমুখ। ইংল্যান্ডের বিরুদ্ধে রবিবাসরীয় সন্ধ্যায় আমেদাবাদে এক অনবদ্য অভিষেক হয়েছে তাঁর। ব্যাট হাতে যেভাবে আর্চার, স্টোকসদের সামলেছেন, দেখে মনে হওয়ার উপায় ছিল না যে এটা তাঁর অভিষেক ম্যাচ।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে হারের পরে দ্বিতীয় টি-২০ ম্যাচের দলে দু-দুটি পরিবর্তন করেছিলেন বিরাট কোহলিরা। দলে আনা হয়েছিল মুম্বই দলের দুই নবীন তারকা ক্রিকেটার ইশান কিষান এবং সূর্যকুমার যাদবকে। প্রসঙ্গত এই ম্যাচে এই দুই ক্রিকেটারের অভিষেক হয়। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩২ বলে ৫৬ রানের এক ছন্দময় ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটসম্যান।

১৬৫ রান তাড়া করার সময় রাহুল যখন সাজঘরে ফিরেছে তখন ভারতের স্কোরবোর্ডে ০ রান। দ্বিতীয় উইকেটে ৯৪ রান যোগ করেন বিরাট ও ঈশান।ভারতকে ম্যাচে ফেরান দুই ব্যাটসম্যান। ব্রিটিশ স্পিনার আদিল রশিদকে পরপর দুটো ওভার বাউন্ডারি মেরে অর্ধশতরান পূরণ করেন ঈশান। অর্ধশতরান বা শতরান করার পরে স্বাভাবিকভাবেই দর্শকদের উদ্দেশ্যে ব্যাট তোলাটাই রীতি। যদিও এরপরেও ব্যাট তোলেননি ইশান।

কিন্তু কি কারণে ৫০ করার পরেও ব্যাট তুলতে ভুলে গেলেন কিষান। চাহাল টিভিতে কিষাণ এই ব্যাপারে মুখ খোলেন। তিনি বলেন, 'আমি মোটেও চাপে ছিলাম না, তবে এটাও সত্যি যে অর্ধশতরান হয়ে গেলেও সেটা বুঝতে পারিনি। বিরাট ভাই আমাকে এসে বলে ‘দারুণ ইনিংস খেলেছ’। সেটা শোনার পরেই বুঝতে পারি অর্ধশতরান হয়ে গিয়েছে। বিরাট ভাই ধমক দিয়ে বলল ‘আরে এবার সবাইকে ঘুরিয়ে ব্যাট দেখাও।’

বন্ধ করুন