বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপের আগে তাঁকে পাওয়া যাবে না, নিজেই নাকি জানিয়েছেন কোহলি- রিপোর্ট
বিরাট কোহলি।

এশিয়া কাপের আগে তাঁকে পাওয়া যাবে না, নিজেই নাকি জানিয়েছেন কোহলি- রিপোর্ট

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও বিরাট কোহলিকে সকলেই আশা করেছিলেন, আসন্ন জিম্বাবোয়ে সফরে হয়তো দলে থাকবেন কোহলি। কিন্তু জিম্বাবোয়ে সফরের ১৫ সদস্যের স্কোয়াডে নাম নেই প্রাক্তন ভারত অধিনায়কের। কেন স্কোয়াডে রাখা হল না কোহলিকে? জানা গেল ভিতরের গল্প।

জিম্বাবোয়ে সফরের টিমেও নেই বিরাট কোহলির নাম। যা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে বিসিসআই সূত্রের খবর, কোহলি নাকি নিজেই এশিয়া কাপের আগে খেলতে রাজি নন। এশিয়া কাপ থেকে তিনি আবার ২২ গজে ফিরবেন বলে জানিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই মুহূর্তে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়েও রয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। বিরাট কোহলিকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। সকলেই আশা করেছিলেন, আসন্ন জিম্বাবোয়ে সফরে হয়তো দলে থাকবেন কোহলি। কিন্তু জিম্বাবোয়ে সফরের ১৫ সদস্যের স্কোয়াডে নাম ঘোষণা করা হয়েছে শনিবার রাতে। কিন্তু সেই স্কোয়াডে নাম নেই প্রাক্তন ভারত অধিনায়কের। কেন স্কোয়াডে রাখা হল না কোহলিকে? চলছে তীব্র জল্পনা।

আরও পড়ুন: জিম্বাবোয়ে সফরে কেন দলে নেই? ফিটনেস নিয়ে উঠেছে প্রশ্ন, মুখ খুললেন রাহুল নিজে

সংবাদ সংস্থা পিটিআই-এর খবর, কোহলি নিজেই নাকি এখন জাতীয় দলে ফিরতে রাজি নন। তিনি সম্ভবত পরের মাসে এশিয়া কাপে দলে ফিরবেন। পিটিআই-কে বিসিসিআই-এর এক সূত্র বলেছেন, ‘বিরাট নির্বাচকদের সঙ্গে কথা বলেছিলেন। তিনি জানিয়েছিলেন, এশিয়া কাপ থেকে উপলব্ধ থাকবেন। প্রথম দলের খেলোয়াড়রা এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে খুব কমই বিশ্রাম পাবেন। তাই উইন্ডিজ সফরের পরে এই দুই সপ্তাহের উইন্ডোতে তাঁরা বিশ্রাম নিতে পারবেন।’

আরও পড়ুন: দ্রাবিড়ের ভাবনাচিন্তা চাই না- হুডার বদলে শ্রেয়স খেলায় ক্ষুব্ধ ভারতের প্রাক্তনী

প্রসঙ্গত, জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারত তিনটি ওয়ান ডে খেলবে ১৮, ২০ এবং ২২ অগস্ট। তিনটি ম্যাচই খেলা হবে হারারেতে। রোহিত শর্মার অনুপস্থিতিতে যথারীতি নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে শিখর ধাওয়ানের হাতে, যিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ান ডে সিরিজে ভারতকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। বিরাট কোহলি বাদেও ১৫ জনের স্কোয়াডে নাম নেই ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, লোকেশ রাহুল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহালদেরও।

ওয়ান ডে স্কোয়াডে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠী। চোট সারিয়ে দীর্ঘদিন পরে জাতীয় দলে ফিরেছেন দীপক চাহার। ল্যাঙ্কাশায়ারের হয়ে কাউন্টি খেলা ওয়াশিংটন সুন্দরকেও জায়গা করে দেওয়া হয়েছে ওয়ান ডে স্কোয়াডে। দলে রাখা হয়েছে দুই উইকেটকিপার সঞ্জু স্যামসন ও ইশান কিষাণকে। ভারতের বোলিং লাইনআপকে নিতান্ত অনভিজ্ঞ দেখাচ্ছে। স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন সুন্দর, কুলদীপ ও অক্ষর প্যাটেল। পেস বোলিং আক্রমণে রয়েছেন শার্দুল, আবেশ, প্রসিধ, সিরাজ ও চাহার

বন্ধ করুন