বাংলা নিউজ > ময়দান > সবচেয়ে প্রয়োজনীয় সময়েই ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা, দুশ্চিন্তায় প্রাক্তন নির্বাচক
বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। ছবি- পিটিআই।
বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। ছবি- পিটিআই।

সবচেয়ে প্রয়োজনীয় সময়েই ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা, দুশ্চিন্তায় প্রাক্তন নির্বাচক

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের শেষ দিনে ভারত মাত্র ১০৬ রানে আট উইকেট হারায়।

চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল, বিশ্বকাপ সেমিফাইনাল বা সদ্য সমাপ্ত হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, বিলেতের মাটিতে সাম্প্রতিক সময়ে বারংবার ভারতীয় দলের তীরে এসে তরী ডুবেছে। সৌজন্যে, ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শেষদিনে ৬৪ রান দুই উইকেট হারিয়ে ও ৩২ রানের লিড নিয়ে ভারত ব্যাটিংয়ের নামে। এমন অবস্থা থেকে মোটামুটি ব্যাট করলেও টেস্ট ম্যাচ সহজেই ড্র হয়ে যেত। তবে পরের তিন-চার ঘন্টায় ভারত একেরপর এক তারকা ব্যাটসম্যানকে হারিয়ে কিউয়িদের হাতে কার্যত ম্যাচ জেতার সুযোগ তুলে দেয়। গুরুত্বপূর্ণ সময়ে ভারতীয় ব্যাটসম্যানদের এমন ধারাবাহিক ব্যর্থতা দেখে চিন্তিত প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম।

সাবা করিম বলেন, ‘এই ফলাফল বিরাট কোহলির জন্য খুবই হতাশাজনক। কারণ বিরাট টেস্ট ক্রিকেটকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় এবং গোটা দলই প্রচুর পরিশ্রম করে এমন এক জায়গায় পৌঁছেছিল, যেখানে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেতাব জেতার সুযোগ ছিল তাঁদের সামনে। এটা শুধু ওর জন্যই নয়, গোটা দলের জন্যই খুব হতাশাজনক। আমার মতে এই ফলাফল এমন পরিবেশে ভারতীয় ব্যাটিংয়ের দক্ষতার ওপর এক বড় প্রশ্নচিহ্ন তুলে দেয়।’

পাশাপাশি প্রয়োজনে বারংবার ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতার দিকেও আঙুল তোলেন তিনি। ‘এখানে লড়াইটা ছিল নিউজিল্যান্ড ফাস্ট বোলার বনাম প্রখ্যাত ভারতীয় ব্যাটিং লাইনআপের। দুর্ভাগ্যবশত কঠিন পরিবেশে চ্যালেঞ্জের সামনে ফের ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা। লড়াইয়ে জয় ছিনিয়ে নেয় কিউয়ি ফাস্ট বোলাররা।’ দাবি সাবার।

বন্ধ করুন