বাংলা নিউজ > ময়দান > বিরাট-রোহিত ছাড়া কেউ চাপই সামলাতে পারে না, একবার জিতেই ভারতীয় দলের তারকাদের বিঁধলেন হাফিজ
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- পিটিআই।

বিরাট-রোহিত ছাড়া কেউ চাপই সামলাতে পারে না, একবার জিতেই ভারতীয় দলের তারকাদের বিঁধলেন হাফিজ

  • গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজিত হয় ভারতীয় দল।

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও, ২৩ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে মুখোমখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচ নিয়ে নিজের মতামত জানাতে গিয়েই বিস্ফোরক সদ্য অবসর নেওয়া পাকিস্তান তারকা ক্রিকেটার মহম্মদ হাফিজ। তাঁর মতে ভারতীয় দলে বিরাট কোহলি এবং রোহিত শর্মা বাদে কোনো ক্রিকেটার নাকি ভারত-পাকিস্তান ম্যাচের চাপই নিতে পারে না।

Sports Tak-এ এক আলোচনাসভায় হাফিজ বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার মতে পাকিস্তান ক্রিকেট দিন দিন উন্নতি করছে। ভারতের হয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মাই, এমন দুইজন ক্রিকেটার যারা বড় ম্যাচে রান করতে সক্ষম। আমি এটা বলছি না যে বাকিরা ভাল নয়। তবে এই দুইজন যদি ভারত-পাকিস্তান ম্যাচে ভাল না খেলে, তাহলে বাকিরা চাপ সামলাতে পারে না। আমার মতে এই ম্যাচে বরাবরই কড়া টক্কর হবে। বিরাট-রোহিত দারুণ ব্যাটার। কিন্তু ওরা বাদে কেউই ভারত-পাকিস্তান ম্যাচের চাপ সামলাতে দক্ষ নয়।’

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে পরাস্ত করে পাকিস্তান। তবে তার আগে কোনোদিনও আইসিসি বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পড়শি দেশ। এক ম্যাচ জিতেই হাফিজের এত বড় দাবিতে একটু ভ্রূ কুঁচকানোটা খুবই স্বাভাবিক। তবে পাশপাশি প্রথম ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হওয়ায় ম্যাচের ফলাফল বাকি টুর্নামেন্টও প্রভাব ফেলে বলেই মত হাফিজের। হাফিজের এই বিতর্কিত দাবির জবাব, লোকেশ রাহুলরা ঠিক কী ভাবে দেন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন