বাংলা নিউজ > ময়দান > SA-এর বিরুদ্ধে দ্বিতীয় ODI-এ শূন্য রানে আউট হয়ে লজ্জার নজির গড়লেন কোহলি
আউট হয়ে ফিরে যাচ্ছেন কোহলি। ছবি: রয়টার্স
আউট হয়ে ফিরে যাচ্ছেন কোহলি। ছবি: রয়টার্স

SA-এর বিরুদ্ধে দ্বিতীয় ODI-এ শূন্য রানে আউট হয়ে লজ্জার নজির গড়লেন কোহলি

  • কেশব মহারাজের বলে খেলতে গিয়ে অধিনায়ক টেম্বা বাভুমার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন কোহলি। এই প্রথম কোনও স্পিনারের বলে শূন্য রানে আউট হলেন ভারতের তারকা প্লেয়ার। এর আগে কখনও কোনও স্পিনারের বলে ডাক করে সাজঘরে ফেরেননি কোহলি।

ব্যাট হাতে ফের ব্যর্থ হলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ৫ বল খেলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হল কোহলিকে। আর সেই সঙ্গেই তিনি গড়ে ফেললেন লজ্জার নজির। 

কেশব মহারাজের বলে খেলতে গিয়ে অধিনায়ক টেম্বা বাভুমার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন কোহলি। এই প্রথম কোনও স্পিনারের বলে শূন্য রানে আউট হলেন ভারতের তারকা প্লেয়ার। এর আগে কখনও কোনও স্পিনারের বলে ডাক করে সাজঘরে ফেরেননি কোহলি। 

এ ছাড়াও ওয়ানডে আন্তর্জাতিকে ১৪ বার শূন্য রানে আউট হলেন ৩৩ বছরের তারকা। প্রায় দু'বছর পর ৫০ ওভারের ফর্ম্যাটে শূন্য রানে আউট হলেন তিনি। ২০১৯ সালে ভাইজ্যাগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ বার শূন্য রানে আউট হয়েছিলেন কোহলি।

শুক্রবার শিখর ধাওয়ান ২৯ রান করে আউট হলে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন কোহলি। কিন্তু ৫ বল খেলেও খাতা খুলতে পারেননি তিনি। ওপেন করতে নেমে কেএল রাহুল ৫৫ রান করেছিলেন। আর ঋষভ পন্ত করেন ৮৫ রান। শার্দুল ঠাকুর ৩৮ বলে অপরাজিত ৪০ রান করেন। রবিচন্দ্রন অশ্বিন করেন ২৪ বলে অপরাজিত ২৫ রান। প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান করে ভারত।

বন্ধ করুন