বাংলা নিউজ > ময়দান > ভারতের দুরন্ত কীর্তির আগেরদিন ভক্তদের থেকে দুর্দান্ত উপহার পেলেন বিরাট!
বিরাট কোহলি।(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিরাট কোহলি।(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ভারতের দুরন্ত কীর্তির আগেরদিন ভক্তদের থেকে দুর্দান্ত উপহার পেলেন বিরাট!

  • বিশ্বের খুব কম খেলোয়াড়েরই সেই কৃতিত্ব আছে।

শুভব্রত মুখার্জি

ব্যাট হাতে হোক বা ফিল্ডিং সবেতেই মাঠ হোক বা মাঠের বাইরে সবসময় তাঁর পারফরম্যান্সের মধ্যে দিয়ে খবরের শিরোনামে থেকেছেন বিরাট কোহলি। শেষ বছরটা ব্যক্তিগত পারফরম্যান্সের মাইলস্টোনের দিক থেকে খুব একটা ভালো সময় যায়নি বিরাটের। তারইমধ্যে জনপ্রিয়তাও ক্রমশ বেড়েছে।

এবার ২২ গজের বাইরেও এক নয়া এবং অভিনব নজির গড়লেন ভারত অধিনায়ক। বিরাট কোহলির অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এখন ১০০ মিলিয়ন ফলোয়ারের ক্লাবে ঢুকে পড়ল। বিশ্বে তিনিই প্রথম ক্রিকেটার, যাঁর ইনস্টাগ্রাম পেজে ১০০ মিলিয়ন ফলোয়ারে পৌঁছাল। এই কারণের জন্যেই বিরাট কোহলিকে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। 

ক্রিকেট মাঠের বাইরে বিরাটের এই শতরানে উচ্ছ্বসিত সকলে। যা তাঁর ব্যক্তিগত মাইলস্টোন। এই ধরনের নজির গড়ে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমারদের মতো বিশ্বখ্যাত ফুটবলারদের ফলোয়ারের গণ্ডি স্পর্শ করলেন কোহলি। ইনস্টাগ্রামে এশিয়া-প্যাসিফিক এলাকা থেকে একমাত্র বিরাট কোহলির ইনস্টা অ্যাকাউন্টই ১০০ মিলিয়ন ফলোয়ার স্পর্শ করল। ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোর ইনস্টা ফলোয়ার সংখ্যা ২৬৫ মিলিয়ন। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছেন লিওনেল মেসি আর নেইমার।

সোশ্যাল মিডিয়ায় সেই নজিরের পরদিনই বিরাটের ক্রিকেটীয় কেরিয়ারে গুরুত্বপূর্ণ মাইলস্টোনের ত্রয়োদশ বর্ষ পূর্ণ হয়েছে। ২০০৮ সালে বিরাটের নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল।

বন্ধ করুন