বাড়ি > ময়দান > বিরাট কোহলিই বিশ্বসেরা, একবাক্যে স্বীকার স্টিভ স্মিথের
বিরাট কোহলি ও স্টিভ স্মিথ। ছবি- টুইটার।
বিরাট কোহলি ও স্টিভ স্মিথ। ছবি- টুইটার।

বিরাট কোহলিই বিশ্বসেরা, একবাক্যে স্বীকার স্টিভ স্মিথের

  • ইনস্টাগ্রাম সেশনে অনুরাগীদের প্রশ্নের মুখোমুখি হন অজি তারকা।

মাঠের লড়াইয়ে দু'জনে একে অপরের প্রতিদ্বন্দ্বী। মাঠের বাইরে ভালো বন্ধু। তবে বন্ধুত্ব ও প্রতিদ্বন্দ্বিতার বাইরে যখন ক্রিকেটীয় দক্ষতার প্রসঙ্গ আসে, একে অপরকে কৃতিত্ব দিতে কখনও কুণ্ঠা বোধ করেন না স্টিভ স্মিথ ও বিরাট কোহলি।

স্টিভ স্মিথ যেমন সোশ্যাল মিডিয়ায় একবাক্যে স্বীকার করে নিলেন যে, ওয়ান ডে ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান হলেন ভারত অধিনায়ক।

স্মিথ এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছেন সীমিত ওভারের সিরিজের জন্য। ইংল্যান্ড সফর শেষ করেই তিনি আইপিএল খেলতে সোজা আমিরশাহি উড়ে যাবেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে কোহলির সঙ্গে না হোক, কোহলির বিরুদ্ধে মাঠে নামবেন তিনি। এহেন প্রতিদ্বন্দ্বী ব্যাটসম্যানকে বিশ্বসেরার তকমা দিতে দু'বার ভাবেননি অজি তারকা।

ইনস্টাগ্রাম লাইভে অনুরাগীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে মুখোমুখি হয়েছিলেন স্মিথ। ৩১ বছর বয়সী তারকার কাছে এক অনুরাগী জানতে চান, তাঁর মতে এই মুহূর্তে বিশ্বের সেরা ওয়ান ডে ব্যাটসম্যান কে? স্মিথের সোজা-সাপ্টা উত্তর, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলিই বিশ্বসেরা।

বর্তমান ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলিই এখন ওয়ান ডে ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারী। ৫৯.৩৪ গড়ে বিরাটের ঝুলিতে রয়েছে ১১,৮৬৭ রান। ৫০ ওভারের ক্রিকেটে ইতিমধ্যেই তিনি ৪৩টি সেঞ্চুরি করেছেন। সচিনের সর্বাধিক ওয়ান ডে সেঞ্চুরির বিশ্বরেকর্ড ভাঙতে কোহলিকে আর ৭ বার তিন অঙ্কে পৌঁছতে হবে।

বন্ধ করুন