বাংলা নিউজ > ময়দান > ছয় বছর বাদে হাত ঘোরালেন কোহলি, একদা পরিচয় দিতেন কুইক বোলার হিসাবে- ভিডিয়ো
বোলিং করছেন বিরাট কোহলি (ANI)

ছয় বছর বাদে হাত ঘোরালেন কোহলি, একদা পরিচয় দিতেন কুইক বোলার হিসাবে- ভিডিয়ো

Asia Cup video- Virat Kohli bowling…..এক ওভার বল করেছেন কিং কোহলি

এশিয়া কাপের হংকং ম্যাচ থেকে সবচেয়ে বড় প্রাপ্তি যদি হয় সূর্যকুমার যাদবের দুর্ধর্ষ ব্যাটিং, দ্বিতীয় অবশ্যই ছয় বছর বাদে বোলার বিরাট কোহলির পুনর্জন্ম। তিনি শেষ বল করেছিলেন মুম্বইয়ে ২০১৬ সালের টি২০ বিশ্বকাপ সেমিফাইনালে। সেদিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত যখন কার্যত হেরে গিয়েছে, তখন কোহলিকে বল তুলে দেন মহেন্দ্র সিং ধোনি। দশ বলে করে ১৫ রান দিয়ে একটি উইকেটও পান বিরাট। যদিও শেষরক্ষা হয়নি, ম্যাচ জিতে নেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যাপ্টেন কোহলি কখনো বোলার কোহলির ওপর ভরসা না রাখলেও তাঁকে বুধবার বোলিং দিয়েছিলেন রোহিত শর্মা।

১৭ তম ওভারে কোহলি ছয় বলে ছয় রান দেন। কোনও উইকেট পাননি কিন্তু আঁটোসাঁটো লাইন ও লেংথে বোলিং করেন তিনি। বিপক্ষ যেখানে ১৫২ করেছে শেষ অবধি, সেখানে মাত্র ছয় রান দেওয়া যথেষ্ট কৃতিত্বের। এদিন ভারতীয় পেসাররা তেমন দাগ কাটতে পারেননি। একের পর এক বল দিয়ে গিয়েছেন স্লটে মারার উপযোগী স্থানে, হাত খুলে পিটিয়েছেন বাবর হায়াট, কিঞ্চিৎ শাহ ও জিসান আলিরা। আবেশ খান ৪ ওভারে ৫৩ ও আর্শদীপ সিং ৪ ওভারে ৪৪ রান গলান। ভুবি তিন ওভারে ১৫ দিলেও তাঁর ভাগের একটি ওভারই বিরাটকে দিয়েছিলেন রোহিত। এদিন বিরাট বোলিং করার পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় দুটি ভিডিয়ো। একটি হল তাঁর এদিনের ম্যাচের বোলিংয়ের ভিডিয়ো।

অন্যটি হচ্ছে তাঁর আন্ডার ১৯ বিশ্বকাপের একটি ভিডিয়ো। যেখানে তরুণ বিরাট কোহলি মুচকি হাসি দিয়ে নিজেকে কুইক বোলার বলে পরিচয় দিয়েছেন। প্রসঙ্গত, কেরিয়ারের শুরুর দিকে কিছুটা হলেও বোলিং করতেন কোহলি। সেই আন্ডার ১৯ বিশ্বকাপে তিনি কেন উইলিয়ামসনের উইকেটও নিয়েছিলেন।

প্রসঙ্গত, বিশ্ব ক্রিকেটের অনেক বড় নাম সেই ২০০৮ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলেছিলেন। যদিও শেষ পর্যন্ত জিতেছিল টিম ইন্ডিয়ার তরুণরা। নিজের আন্তর্জাতিক কেরিয়ারে এখনও পর্যন্ত আটটি উইকেট নিয়েছেন বিরাট কোহলি। এর মধ্যে চারটি ওডিআই ও চারটি টি২০-তে। একবার তিনি বলেছিলেন, যে বাকি দল তাঁর বোলিংয়ের ওপর আস্থা না রাখলেও তাঁর অগাধ বিশ্বাস আছে। রোহিতের অধিনায়কত্বে কি ফের পার্টটাইম অপশন হিসাবে ঘনঘন বোলিংয়ের সুযোগ পাবেন বিরাট কোহলি। সেই উত্তর ভবিষ্যতই বলবে।

 

বন্ধ করুন