বাংলা নিউজ > ময়দান > ফর্মে ফিরতে এই দলের বিরুদ্ধে ৯ বছরে প্রথম ওয়ানডে সিরিজ খেলতে পারেন বিরাট কোহলি!
ফর্মে ফিরতে কোহলির জন্য বোর্ডের ব্যবস্থা

ফর্মে ফিরতে এই দলের বিরুদ্ধে ৯ বছরে প্রথম ওয়ানডে সিরিজ খেলতে পারেন বিরাট কোহলি!

  • খারাপ ফর্মে থাকায় বিরাট কোহলিকে অগস্ট মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজ খেলতে দেখা যেতে পারে। এই প্রথম জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবেন বিরাট। বিরাট শেষবার ২০১৫ বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলেছিলেন। ২০১৩ সালে, বিরাট জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ওডিআই সিরিজ খেলেছিলেন।

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে ছুটিতে রয়েছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক মাসের ছুটি কাটিয়ে জাতীয় দলে ফিরতে প্রস্তুত থাকবেন বিরাট কোহলি। খারাপ ফর্মে থাকায় বিরাট কোহলিকে অগস্ট মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজ খেলতে দেখা যেতে পারে। এই প্রথম জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবেন বিরাট। বিরাট শেষবার ২০১৫ বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলেছিলেন। ২০১৩ সালে, বিরাট জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ওডিআই সিরিজ খেলেছিলেন। 

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকরা চান বিরাট তার হারানো ফর্ম ফিরে পেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলুক। আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট শেষ সেঞ্চুরিটি করেছিলেন প্রায় তিন বছর আগে। সব ফর্ম্যাট মিলিয়ে বিরাট কোহলি ৭০টি সেঞ্চুরি করেছেন। তবে এর বেশিরভাগ শতরানই এসেছে ওয়ানডে ফর্ম্যাটে। তাই নির্বাচকরা তাকে ২০২২ এশিয়া কাপ এবং ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে ফিরে আসার পুরো সুযোগ দিতে চান।

আরও পড়ুন… ওজন কমিয়ে মডেল হয়ে টাকা কামাতে পারে পন্ত, আজব পরামর্শ শোয়েবের! 

নির্বাচক কমিটির একজন সদস্য ইনসাইডস্পোর্টসকে বলেছেন, ‘আশা করি বিরতি তাকে মানসিকভাবে চাঙ্গা করতে দেবে এবং তার ফর্ম ফিরে পাবে। তবে কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট ছাড়া এটি কঠিন হবে এবং সে কারণেই আমরা চাই সে জিম্বাবোয়ের হয়ে খেলুক। এটি তার প্রিয় ফর্ম্যাট এবং এটি তাকে এশিয়া কাপের আগে তার ফর্ম ফিরে পেতে সাহায্য করবে। আমরা নির্বাচনের কাছাকাছি চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

জিম্বাবোয়ের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য বিসিসিআই এখনও স্কোয়াড ঘোষণা করেনি। রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হতে পারে, শিখর ধাওয়ান, যিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২২শে জুলাই শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলের অধিনায়কত্ব করবেন তাকেই হয়তো দলের নেতৃত্ব দেওয়া হতে পারে। ভারতের জিম্বাবোয়ে সফর ১৮ অগস্ট থেকে শুরু হবে। সেখানে তিনটি ওডিআই খেলবে টিম ইন্ডিয়া। ম্যাচ গুলি খেলা হবে হারারেতে।

আরও পড়ুন… ওজন কমিয়ে মডেল হয়ে টাকা কামাতে পারে পন্ত, আজব পরামর্শ শোয়েবের! 

ভারত বনাম জিম্বাবোয়ে ওয়ানডে সিরিজের সময়সূচি

১৮ অগস্ট: হারারেতে প্রথম ওয়ানডে

২০ অগস্ট: হারারেতে দ্বিতীয় ওয়ানডে

২২ অগস্ট: হারারেতে তৃতীয় ওয়ানডে

২০১৬ সালের পর থেকে আর জিম্বাবোয়ে সফরে যায়নি ভারত। অর্থাৎ প্রায় ৬ বছর পরে আবার ভারত জিম্বাবোয়ে সফরে যাবে। এখন দেখার এই সফরে বিরাট কোহলি খেলেন কিন।, সকলের প্রশ্ন যদি বিরাট এই সিরিজ খেলেন, তাহলে কি তিনি এই সফর থেকেই ফর্মে ফিরবেন! 

বন্ধ করুন