বাংলা নিউজ > ময়দান > ‘অ্যাকাডেমিতে ফিরে আসুক বিরাট;’ কোহলির ফর্মে ফেরার মন্ত্র দিলেন ‘চিকুর’ স্যার
আউট হয়ে সাজঘরে ফিরছেন বিরাট কোহিল (ছবি:এএফপি) (AFP)

‘অ্যাকাডেমিতে ফিরে আসুক বিরাট;’ কোহলির ফর্মে ফেরার মন্ত্র দিলেন ‘চিকুর’ স্যার

  • কোহলির শৈশবের কোচ বিরাটকে অ্যাকাডেমিতে ফিরে আসার পরামর্শ দিলেন। বিরাট কোহলির খারাপ ফর্মের কারণে তার মৌলিক বিষয়গুলিতে কাজ করার পরামর্শ দিয়েছেন রাজকুমার শর্মা।

কোহলির শৈশবের কোচ বিরাটকে অ্যাকাডেমিতে ফিরে আসার পরামর্শ দিলেন। বিরাট কোহলির খারাপ ফর্মের কারণে তার মৌলিক বিষয়গুলিতে কাজ করার পরামর্শ দিয়েছেন রাজকুমার শর্মা। ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজে বিরাট কোহলির কাছ থেকে বড় ইনিংস আশা করা হলেও তার ব্যাট থেকে একটিও বড় ইনিংস আসেনি। মোহালিতে একবার ব্যাট করার সুযোগ পেলেও বেঙ্গালুরু টেস্টের উভয় ইনিংসেই দুর্ভাগ্যবশত এলবিডব্লিউ আউট হন কোহলি।

খেলানীতি পডকাস্টে কথা বলার সময় বিরাট কোহলিকে পরামর্শ দেন রাজকুমার শর্মা। , প্রাক্তন রঞ্জি ট্রফি খেলোয়াড় রাজকুমার শর্মা অভিজ্ঞ ব্যাটার বিরাট প্রসঙ্গে বলেন যখনই কোহলি অ্যাকাডেমিতে ফিরে এসেছেন এবং নিজের মৌলিক বিষয়গুলিতে কাজ করেছেন, তখনই বিরাট আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করেছেন। সে সম্পর্কে কথা বলেছেন রাজকুমার শর্মা। তিনি বলেছিন, ‘বিরাটের প্রয়োজন সে যেন নিজের বেসিকে ফিরে আসে। আমি চাই সে যেন অ্যাকাডেমিতে ফিরে আসে। আমি গতকাল থেকে এই বিষয়ে চিন্তা করছিলাম এবং এখন তার সাথে কথা বলব। অ্যাকাডেমিতে সে যে ধরনের আত্মবিশ্বাস পায় সেটার দরকার হয়।’

বেঙ্গালুরু টেস্টের দুই ইনিংসেই বিরাট যেভাবে আউট হয়েছেন, তাতে অনেকেই তাকে দুর্ভাগ্যজনক বলে মনে করেছেন কিন্তু রাজকুমার শর্মা মনে করেন বিরাটের আরও আক্রমণাত্মক ব্যাটিং করা উচিত ছিল। তিনি বলেন,‘’সে সত্যিই ভালো ব্যাটিং করছে কিন্তু দুর্ভাগ্যবশত খুব সাবধানে ব্যাটিং করছে। তিনি যদি একটু স্বাধীনতা নিয়ে ব্যাটিং শুরু করেন, যেমনটি তিনি তার ক্যারিয়ারে করে এসেছেন, তাহলে শীঘ্রই তিনি তার সেরাতে ফিরে আসবেন। ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ার যেমন এই উইকেট থেকে সুযোগ নিচ্ছেন আপনাকে সেই সুযোগটা নিতে হবে।’ বিরাট কোহলিকে এখন কিছু সময়ের জন্য শুধুমাত্র আইপিএলে দেখা যাবে এবং ভক্তরা আশা করছেন যে প্রাক্তন আরসিবি অধিনায়ক এই মরশুমে তার ফর্ম ফিরে পাবেন এবং ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রথম আইপিএল শিরোপা জিতবেন।

বন্ধ করুন