বাংলা নিউজ > ময়দান > বহুদিন ধরেই অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছিলেন কোহলি, দাবি ছোটবেলার কোচ রাজকুমার শর্মার
বিরাট কোহলি। ছবি- আরসিবি।
বিরাট কোহলি। ছবি- আরসিবি।

বহুদিন ধরেই অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছিলেন কোহলি, দাবি ছোটবেলার কোচ রাজকুমার শর্মার

  • টি-টোয়েন্টিতে ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করার দিনকয়েকের মধ্যেই আরসিবিরও অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন কোহলি।

আসন্ন বিশ্বকাপের পর ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে আর অধিনায়কত্ব করবেন না বলে আগেই জানিয়েছিলেন বিরাট কোহলি। রবিবার (১৯ সেপ্টেম্বর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও চলতি আইপিএল মরশুমের পর আর অধিনায়কত্ব না করার সিদ্ধান্তের কথা জানান কোহলি।

এরপরেই নানা মহলে চর্চার বিষয় হল, তাহলে কি কোহলিকে একপ্রকার বাধ্য হয়েই অধিনায়কত্ব ছাড়ছেন। বিরাটের ছোটবেলার কোচ রাজকুমার শর্মা কিন্তু এমনটা মনে করছেন না। বরং নিজের ব্যাটিংয়ের ওপর জোর দিয়ে, ভারত ও আরসিবিকে আরও বেশি ম্যাচ জেতানোই কোহলির প্রধান লক্ষ্য বলে দাবি তাঁর। পাশপাশি কোন তাড়াহুড়ো নয়, বরং বহুদিন ধরেই আরসিবির অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর কথা নিয়ে তাঁর শিষ্য বিচার বিবেচনা করছিলেন বলে জানান রাজকুমার।

ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ও আরসিবিতে খেলেই নিজের অবসর নিতে চায়। এতে দলের প্রতি দায়বদ্ধতা ও ভালবাসারই প্রমাণ মেলে। ও দলের অংশ থেকে নিজের পারফরম্যান্স ও ব্যাটিংয়ের ওপর অধিক গুরুত্ব দিতে চায়। ওর ওপর কোন চাপ নেই (অধিনায়কত্ব ছাড়া নিয়ে)। শুধুমাত্র ও যে পরিমাণ ক্রিকেট খেলে তার জন্য ওয়ার্কলোডটা ম্যানেজ করাই আসল উদ্দেশ্য যাতে টেস্ট এবং ওয়ান ডে ম্যাচে ও বেশি করে গুরুত্ব আরোপ করতে পারে। দেশের ওকে প্রয়োজন।’

বন্ধ করুন