বাংলা নিউজ > ময়দান > ICC Ranking-এ অপরিবর্তিত থাকলেন বিরাট, T20-তে অধিনায়কের ঘাড়ে নিঃশ্বাস রাহুলের
কেএল রাহুল এবং বিরাট কোহলি।
কেএল রাহুল এবং বিরাট কোহলি।

ICC Ranking-এ অপরিবর্তিত থাকলেন বিরাট, T20-তে অধিনায়কের ঘাড়ে নিঃশ্বাস রাহুলের

  • টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিং অনুযায়ী বিরাট রয়েছেন পাঁচ নম্বরে। সেখানে বিরাটের ঠিক পরেই ছয়ে জায়গা করে নিয়েছেন লোকেশ রাহুল।

সাদা বলের ক্রিকেট ভারত সে ভাবে না খেললেও, আইসিসি র‌্যাঙ্কিং-এ তাও প্রভাব পড়ল। বিরাট কোহলি যেমন একদিনের ক্রিকেট বা টি-টোয়েন্টিতে নিজের জায়গা একই ভাবে ধরে রেখেছেন, তখন লোকেশ রাহুল আবার ঢুকে পড়লেন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং তালিকায়। বুধবার আইসিসি-র তরফে যে র‌্যাঙ্কিং-এর তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা গিয়েছে, কার্যত বিরাটের ঘাড়েই তিনি নিঃশ্বাস ফেলছেন কেএল রাহুল।

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিং অনুযায়ী বিরাট রয়েছেন পাঁচ নম্বরে। সেখানে বিরাটের ঠিক পরেই ছয়ে জায়গা করে নিয়েছেন লোকেশ রাহুল। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের তালিকায় এই দুই ক্রিকেটার ছাড়া আর কেউ নেই, তেমনই টি-টোয়েন্টি বোলার এবং অল রাউন্ডারদের তালিকাতেও ভারতের কেউ নেই। 

একদিনের ক্রিকেটে তাও তিন বিভাগেই ভারতের কেউ না কেউ রয়েছেন। এখনও পর্যন্ত একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের এক নম্বর স্থানটি পাক অধিনায়ক বাবর আজম ধরে রেখেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। আর তিনে ভারতের রোহিত শর্মা। আর বোলারদের বিভাগে জসপ্রীত বুমরাহ রয়েছেন ছয় নম্বরে। অল রাউন্ডারদের মধ্যে নয়ে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

টেস্ট ক্রিকেটেও ভারত অধিনায়ক আগের জায়গাতেই রয়েছেন। চারে রয়েছেন বিরাট। ঋষভ পন্তকে ছাপিয়ে ছয়ে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা আর পন্ত নেমে গিয়েছেন সাতে। বেলাারদের মধ্যে দুইয়ে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। অলরাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেজা তিনে নেমে এসেছেন। অশ্বিন অবশ্য এই তালিকায় চারেই রয়ে গিয়েছেন।

বন্ধ করুন