বাংলা নিউজ > ময়দান > বিরাট ভাঙছেন সবার রেকর্ড, অন্যদিকে দ্বিশতরানে তাঁকে ছাপিয়ে যাওয়ার মুখে উইলিয়ামসন

বিরাট ভাঙছেন সবার রেকর্ড, অন্যদিকে দ্বিশতরানে তাঁকে ছাপিয়ে যাওয়ার মুখে উইলিয়ামসন

কেন উইলিয়ামসনের দ্বিশতরান (ছবি-এএফপি)

দীর্ঘদিন ধরে চোট আঘাতের সমস্যায় ভুগতে হয়েছে তাঁকে। এরপর জাতীয় দলে ফিরে এসেও ফর্মহীনতায় ভুগতে হয়েছে তাঁকে। তবে সম্প্রতি ফর্মে ফিরেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্টে অনবদ্য একটি দ্বিশতরান করেছেন। আর সেই দ্বিশতরান করেই এবার বিরাট কোহলির নজির স্পর্শের আরও কাছে পৌঁছে গেলেন কেন উইলিয়ামসন।

শুভব্রত মুখার্জি: বর্তমান ক্রিকেট বিশ্বকে এই মুহূর্তে যে ব্যাটাররা কার্যত শাসন করছেন তাদের মধ্যে অন্যতম হলেন কেন উইলিয়ামসন। দীর্ঘদিন ধরে চোট আঘাতের সমস্যায় ভুগতে হয়েছে তাঁকে। এরপর জাতীয় দলে ফিরে এসেও ফর্মহীনতায় ভুগতে হয়েছে তাঁকে। তবে সম্প্রতি ফর্মে ফিরেছেন তিনি। আর শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্টে সেই ফর্ম ধরে রেখেই হাঁকিয়েছেন অনবদ্য এক দ্বিশতরান। আর সেই দ্বিশতরান করেই এবার বিরাট কোহলির নজির স্পর্শের আরও কাছে পৌঁছে গেলেন কেন উইলিয়ামসন।

আরও পড়ুন… কার দখলে সোনার বুট? কে জিতল সোনার বল? দেখে নিন ISL 2022-23 কে কোন পুরস্কার পেল

বর্তমানে যে সব ব্যাটাররা টেস্ট ক্রিকেট খেলছেন তাদের‌ মধ্যে সর্বাধিক দ্বিশতরানের নজির রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির। তাঁর ঝুলিতে রয়েছে সাতটি দ্বিশতরান। এরপরেই রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। তিনি এখন পর্যন্ত করেছেন ছটি দ্বিশতরান। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুটের দখলে রয়েছে পাঁচটি দ্বিশতরান। চতুর্থ স্থানে চারটি দ্বিশতরান করে রয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ।পঞ্চম স্থানে রয়েছেন তিনজন ব্যাটার। এরা হলেন বাংলাদেশের মুশফিকুর রহিম, ভারতের চেতেশ্বর পূজারা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনজনের দখলেই রয়েছে তিনটি করে দ্বিশতরান।

আরও পড়ুন… Ind vs Aus 2nd ODI: বিশাখাপত্তনমের আকাশে কালো মেঘ! কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

ওয়েলিংটন টেস্টে প্রথমে ব্যাট করে চার উইকেটে ৫৮০ রান তুলে ডিক্লেয়ার করেছে নিউজিল্যান্ড। তাদের হয়ে জোড়া দ্বিশতরান করেছেন কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলস। কিউয়ি ওপেনার ডেভন কনওয়ে ১০৮ বলে ৭৮ রানের ইনিংস খেলে আউট হন। তিন নম্বরে ব্যাট করতে নামা কেন উইলিয়ামসন ২৯৬ বলে করেছেন ২১৫ রান। নিজের এ দিনের ইনিংসে তিনি মেরেছেন ২৩ টি চার এবং দুটি ছয়। অন্যদিকে হেনরি নিকোলস ২৪০ বলে ২০০ রান করে অপরাজিত থেকে গেছেন। তাঁর ইনিংস সাজানো ছিল ১৫ টি চার এবং চারটি ছয়ে। কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলস জুটিতে ৩৬৩ রান যোগ করে নিউজিল্যান্ড। প্রভাত জয়সূর্যের বলে ক্যাচ আউট হয়ে কেন উইলিয়ামসন প্যাভিলিয়নে ফিরলে ভাঙে এই জুটি। দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর দুই উইকেটে ২৬। ক্রিজে রয়েছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে এবং প্রভাত জয়সূর্য।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২ রামের কথা বলে ইস্তফা দিলেন ওই রাজ্য়ের কংগ্রেস নেতা, পথ দেখাচ্ছে বাংলা! মহাশিবরাত্রিতে কীভাবে নিবেদন করবেন শিবলিঙ্গে বেলপত্র, জেনে নিন তার সঠিক বিধি ‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট IPL-এ আর খেলবেন না ধোনি? নয়া ‘ভূমিকা’-য় আসছি বলতেই হার্টবিট বাড়ল ফ্যানদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.