বাংলা নিউজ > ময়দান > খারাপ সময় চলছে কোহলির, ICC Ranking-এর প্রথম দশ থেকেই ছিটকে গেলেন তারকা প্লেয়ার
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

খারাপ সময় চলছে কোহলির, ICC Ranking-এর প্রথম দশ থেকেই ছিটকে গেলেন তারকা প্লেয়ার

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভাল ফর্মে থাকার সুবাদে কেএল রাহুল পঞ্চম স্থানে উঠে এসেছেন। উল্লেখ্য প্রথম দশে ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র কেএল রাহুলই রয়েছেন। ২৪ নভেম্বর প্রকাশিত তালিকায় প্রথম দশ জনের মধ্যে কোনও ভারতীয় বোলার কিংবা অলরাউন্ডারের জায়গা হয়নি।

শুভব্রত মুখার্জি: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের গ্রুপ-পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল তার নেতৃত্বাধীন ভারতীয় দল। এর পরেই পূর্ব ঘোষণা মতন ভারতীয় দলের টি-২০ ফর্ম্যাটের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। ব্যাটার বিরাটও একেবারেই সফলতা পাননি বিশ্বকাপে। সেই খারাপ সময় যেন তাঁর পিছনে এখনও তাড়া করে বেড়াচ্ছে। এ বার ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট অর্থাৎ টি-২০ ক্রিকেটে আইসিসির ক্রমতালিকার প্রথম দশ থেকেই ছিটকে গেল ভারত। দীর্ঘ ১৮ মাস পরে প্রথম বারের জন্য প্রথম ১০-এ জায়গা হল না তাঁর।

সম্প্রতি টি-২০ বিশ্বকাপের সুপার ১২ পর্বে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। এমন আবহে তার পরেই বড় 'ধাক্কা'অপেক্ষা করছিল বিরাটের জন্য। শেষ ১৮ মাসে এই প্রথম বার টি-২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যে জায়গা হল না তাঁর। সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল কোহলিকে। তার পরপরেই সদ্য প্রকাশিত আইসিসির ক্রমতালিকায় ৮ থেকে নেমে ১১ নম্বরে নেমে এসেছেন বিরাট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভাল ফর্মে থাকার সুবাদে কেএল রাহুল পঞ্চম স্থানে উঠে এসেছেন। উল্লেখ্য প্রথম দশে ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র কেএল রাহুলই রয়েছেন। ২৪ নভেম্বর প্রকাশিত তালিকায় প্রথম দশ জনের মধ্যে কোনও ভারতীয় বোলার কিংবা অলরাউন্ডারের জায়গা হয়নি। প্রকাশিত টি-২০ তালিকায় স্বাভাবিক ভাবেই প্রথম স্থানে আছেন বাবর আজম - ৮০৯ পয়েন্ট। ৫ নম্বরে রয়েছেন কেএল রাহুল - ৭২৯ পয়েন্ট। ১১ নম্বরে রয়েছেন বিরাট কোহলি - ৬৫৭ পয়েন্ট।

বন্ধ করুন