বাংলা নিউজ > ময়দান > 'আমার দেখা সেরা ক্রিকেটার, বিরাটের অভাব অনুভব করবে ভারত'
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

'আমার দেখা সেরা ক্রিকেটার, বিরাটের অভাব অনুভব করবে ভারত'

  • অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন কোহলি।

শুভব্রত মুখার্জি

জানুয়ারি মাসেই তাঁদের সংসারে নতুন অতিথি আসার কথা আগেই ঘোষণা করেছিলেন বিরুষ্কা। আবার অন্যদিকে সেসময় ভারত ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ খেলতে। তাই আগেভাগেই অক্টোবর মাসের ২৬ তারিখে বিসিসিআইয়ের কাছে পিতৃত্বকালীন ছুটির আবেদন করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সেই আবেদন ইতিমধ্যেই মঞ্জুরও করে দিয়েছে বিসিসিআই।

ফলে অ্যাডিলেড ওভালে গোলাপি টেস্টে খেলেই দেশে ফিরবেন বিরাট। তাঁকে সিরিজের বাকি তিনটি টেস্ট ম্যাচে পাবে না দল। ফলে স্বাভাবিকভাবেই কিছুটা ব্যাকফুটে থাকবে ভারত আর অবশ্যই সুবিধা পাবে অস্ট্রেলিয়া। সেই ব্যাপারেই এবার মুখ খুললেন অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার।

প্রসঙ্গত শেষবার যখন বর্ডার-গাভাসকর ট্রফিতে মুখোমুখি হয়েছিল দু'দল, তখন ২-১ ফলে ভারত প্রথমবার অজিভূমে জয় ছিনিয়ে এনেছিল। সেবার অর্থাৎ ২০১৮-১৯ মরসুমে অজি দলে নিষেধাজ্ঞার কারণে ছিলেন না স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাঁদেরকে এই সিরিজে পাবে অজিরা। আর উপরি পাওনা বিরাটের অনুপস্থিতি।

সেই ব্যাপারে বলতে গিয়ে ল্যাঙ্গার বলেন, 'আমি এটা আগেও বলেছি বিভিন্ন কারনে আমার দেখা সেরা ক্রিকেটার বিরাট কোহলি। ওর ব্যাটিং ছাড়াও ওর এনার্জি, প্যাশন এসব মাঠে আলাদা মাত্রা যোগ করে। আমকে যদি প্রশ্ন করা হয় বিরাট খেলছে না বলে কি আমরা খুশি? তাহলে বলতে পারি রিচমন্ড থেকে ডাস্টিন মার্টিনকে সরালে যেমন লাগবে।'

বন্ধ করুন