বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলির সমর্থকদের উদ্দেশ্যে বিশেষ বার্তা স্যার রিচার্ড হ্যাডলির
বিরাট কোহলি। ছবি- ফাইল ছবি (রয়টার্স)। (REUTERS)
বিরাট কোহলি। ছবি- ফাইল ছবি (রয়টার্স)। (REUTERS)

বিরাট কোহলির সমর্থকদের উদ্দেশ্যে বিশেষ বার্তা স্যার রিচার্ড হ্যাডলির

  • বিরাট কোহলির আগ্রাসী মনোভাবে মুগ্ধ কিউয়ি কিংবদন্তি হ্যাডলি।

বর্তমানে সব ফর্ম্যাটেই বিশ্বের যে কোন দলকে টক্কর দেওয়ার ক্ষমতা রাখে ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া সকল বিভাগেই সমান দক্ষ ও শক্তিশালী। তবে দলের এই সাফল্যের পিছনে বিরাটের তীব্র জেতার খিদে ও তাঁর হার না মানা মনোভাবকেই কৃতিত্ব দিচ্ছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার রিচার্ড হ্যাডলি। 

আইসিসির এক মিডিয়া বিবৃতিতে হ্যাডলি জানান, ‘বিরাট একজন বিশ্বমানের ক্রিকেটার, যার খেলা দেখতে আমি খুবই পছন্দ করি। ওকে প্রতিটা ম্যাচেই বিপুল চাপ ও ম্যাচ জেতার প্রত্যাশার ভার নিয়েই মাঠে নামতে হয়। ভারতে ওর কোটি কোটি ভক্ত রয়েছে, যার ফলে ওর ওপর চাপটাও একটু বেশিই। ওর কাঁধেই ভারতীয় দল যাতে দীর্ঘ সময় ধরে বিশ্বের সেরাদের মধ্যে থাকে, তার ভার রয়েছে।’

বিরাটের দক্ষতা ও তাঁর আগ্রাসী মনোভাবে মুগ্ধ প্রাক্তন কিউয়ি অলরাউন্ডার। ব্যাটসম্যানের পাশাপাশি ইতিমধ্যেই ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে পরিসংখ্যানের বিচারে ‘কিং কোহলি’ই সবথেকে সফল অধিনায়ক। তবে ভারতীয় অধিনায়কের বিশাল সংখ্যক সমর্থকদের আরও মানবিক ও সংযত হওয়ারই পরামর্শ দিচ্ছেন হ্যাডলি।

‘সমর্থকদের বোঝা উচিত, যে চ্যাম্পিয়নরা যত ভালই হোক না কেন, দিনের শেষে তাঁরাও মানুষ। মাঝেমধ্যে তাঁরাও শূন্য রানে আউট হবেন বা উইকেট নিতে অক্ষম হবেন, যা তাঁদের ব্যর্থতা হিসাবেই ধরা হয়। তবে তাঁরা সফল হলে প্রতিপক্ষ বাদে সকলেই খুশি হয়।’ দাবি হ্যাডলির।

বন্ধ করুন