বাংলা নিউজ > ময়দান > ICC ব়্যাঙ্কিংয়ে ফের লাফ দিলেন কোহলি, রাহুল ধরে রাখলেন নিজের জায়গা
বিরাট কোহলি। ছবি-টুইটার।
বিরাট কোহলি। ছবি-টুইটার।

ICC ব়্যাঙ্কিংয়ে ফের লাফ দিলেন কোহলি, রাহুল ধরে রাখলেন নিজের জায়গা

  • বোলারদের প্রথম দশে কোনও ভারতীয় জায়গা করে নিতে পারেননি।

আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে ফের লাফ দিলেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে দারুণ পারফর্ম্যান্সের সুবাদে গতবার প্রকাশিত আইসিসির টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় ৯ থেকে ৮ নম্বরে উঠে এসেছিলেন কোহলি। সদ্য প্রকাশিত টি-২০ ব়্যাঙ্কিংয়ে ভারত অধিনায়ক আরও এক ধাপ উন্নতি করে সপ্তম স্থানে চলে এলেন।

আসলে নিউজিল্যান্ডের কলিন মুনরো পিছিয়ে গিয়েছেন দু'ধাপ। তিনি ৬ থেকে পিছলে ৮ নম্বরে চলে যান। তাই ম্যাক্সওয়েল ও কোহলি সামনের দিকে এগিয়ে যান। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া নিউজিল্যান্ডের টিম সেফার্ত ২৪ ধাপ উঠে এসে ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে ঢুকে পড়েছেন। তিনি রয়েছেন ৯ নম্বরে।

ভারতের লোকেশ রাহুল নিজের তিন নম্বর জায়গা ধরে রেখেছেন। যথারীতি ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন ডেভিড মালান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে না পারলেও দ্বিতীয় স্থান নিজের দখলে রেখেছেন পাক অধিনায়ক বাবর আজম।

টি-২০ ব়্যাঙ্কিংয়ে বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে কোনও ভারতীয় জায়গা করে নিতে পারেননি। বোলারদের তালিকার ১২ নম্বরে রয়েছেন ওয়াশিংটন সুন্দর। বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন আফগান তারকা রশিদ খান। অল-রাউন্ডারদের তালিকার এক নম্বরে রয়েছে আফগানিস্তানেরই মহম্মদ নবি।

বন্ধ করুন