বাংলা নিউজ > ময়দান > দশকের সেরা ক্রিকেটার বিরাট বেছে নিলেন তিন স্মরণীয় মুহূর্ত
বিরাট কোহলি (PTI)
বিরাট কোহলি (PTI)

দশকের সেরা ক্রিকেটার বিরাট বেছে নিলেন তিন স্মরণীয় মুহূর্ত

  • তিনটির মধ্যে দুটি মুহূর্তে অধিনায়ক ছিলেন ধোনি। 

সদ্য ঘোষিত হয়েছে আইসিসির দশক সেরা ক্রিকেটারের নাম। কুমার সঙ্গাকারা,এবি ডিভিলিয়ার্স,এম এস ধোনিদের পিছনে ফেলে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি পকেটস্থ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আইসিসির এই সম্মান পেয়ে খুব স্বাভাবিকলভাবেই আপ্লুত বিরাট। আর সেই ফাঁকেই ২০১০-২০ এই দীর্ঘ ১০ বছরে তার খেলা সেরা তিনটি ইনিংস বা মূহুর্তকে বেছে নিলেন বিরাট।

প্রসঙ্গত ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের অভিষেক হয়। তারপর সব ফর্ম্যাটের ক্রিকেট মিলিয়ে আপাতত তিনি ৭০ টি আন্তর্জাতিক শতরানের মালিক। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ ও তিনি জিতেছেন ভারতীয় জার্সি গায়ে। ফাইনালে ৩৫ রানের একটি মূল্যবান ইনিংস ও খেলেন তিনি। এই পুরস্কার বা আইসিসির প্রদত্ত সম্মান প্রসঙ্গে বিরাট জানালেন 'এই পুরস্কারটি পাওয়া আমার কাছে বিরাট বড় একটি সম্মান।'

এরপর কথা প্রসঙ্গে বিরাট জানান ' আমার কাছে এই দশকের সেরা তিন মূহুর্ত হল ভারতের জার্সিতে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ,২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৮ সালে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়।' তিনি আরও জানান ' শেষ দশকে ভারতের হয়ে একাধিক অবিস্মরণীয় মূহুর্ত আমি উপভোগ করেছি। আমি আমার ব্যক্তিগত কোনও ইনিংস নিয়ে আলোচনা করব না। কারণ সেটা করতে আমি পছন্দ করিনা।

ভারতের হয়ে যে কোন ম্যাচ খেলাই আমার কাছে গর্বের মূহুর্ত।'উল্লেখ্য ২০১৭ সালে কোহলি ভারতের অধিনায়কত্ব পাওয়ার পরে তাঁর ক্যাপ্টেন্সিতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এবং ২০১৯ সালে ইঃল্যান্ডের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল ভারত।

বন্ধ করুন