বাংলা নিউজ > ময়দান > দশকের সেরা ক্রিকেটার বিরাট বেছে নিলেন তিন স্মরণীয় মুহূর্ত

দশকের সেরা ক্রিকেটার বিরাট বেছে নিলেন তিন স্মরণীয় মুহূর্ত

বিরাট কোহলি (PTI)

তিনটির মধ্যে দুটি মুহূর্তে অধিনায়ক ছিলেন ধোনি। 

সদ্য ঘোষিত হয়েছে আইসিসির দশক সেরা ক্রিকেটারের নাম। কুমার সঙ্গাকারা,এবি ডিভিলিয়ার্স,এম এস ধোনিদের পিছনে ফেলে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি পকেটস্থ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আইসিসির এই সম্মান পেয়ে খুব স্বাভাবিকলভাবেই আপ্লুত বিরাট। আর সেই ফাঁকেই ২০১০-২০ এই দীর্ঘ ১০ বছরে তার খেলা সেরা তিনটি ইনিংস বা মূহুর্তকে বেছে নিলেন বিরাট।

প্রসঙ্গত ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের অভিষেক হয়। তারপর সব ফর্ম্যাটের ক্রিকেট মিলিয়ে আপাতত তিনি ৭০ টি আন্তর্জাতিক শতরানের মালিক। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ ও তিনি জিতেছেন ভারতীয় জার্সি গায়ে। ফাইনালে ৩৫ রানের একটি মূল্যবান ইনিংস ও খেলেন তিনি। এই পুরস্কার বা আইসিসির প্রদত্ত সম্মান প্রসঙ্গে বিরাট জানালেন 'এই পুরস্কারটি পাওয়া আমার কাছে বিরাট বড় একটি সম্মান।'

এরপর কথা প্রসঙ্গে বিরাট জানান ' আমার কাছে এই দশকের সেরা তিন মূহুর্ত হল ভারতের জার্সিতে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ,২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৮ সালে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়।' তিনি আরও জানান ' শেষ দশকে ভারতের হয়ে একাধিক অবিস্মরণীয় মূহুর্ত আমি উপভোগ করেছি। আমি আমার ব্যক্তিগত কোনও ইনিংস নিয়ে আলোচনা করব না। কারণ সেটা করতে আমি পছন্দ করিনা।

ভারতের হয়ে যে কোন ম্যাচ খেলাই আমার কাছে গর্বের মূহুর্ত।'উল্লেখ্য ২০১৭ সালে কোহলি ভারতের অধিনায়কত্ব পাওয়ার পরে তাঁর ক্যাপ্টেন্সিতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এবং ২০১৯ সালে ইঃল্যান্ডের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মহাশিবরাত্রিতে কীভাবে নিবেদন করবেন শিবলিঙ্গে বেলপত্র, জেনে নিন তার সঠিক বিধি ‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট IPL-এ আর খেলবেন না ধোনি? নয়া ‘ভূমিকা’-য় আসছি বলতেই হার্টবিট বাড়ল ফ্যানদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি ‘মা ফোন করে জানতে চাইছে…’, বয়সে ছোট শোভনের গলাতেই মালা দেবেন সোহিনী? ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক' দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.