বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: আইসিসি ব়্যাঙ্কিংয়ে কাউকে এক চুলও জমি ছাড়তে রাজি নন বিরাট
বিরাট কোহলি। ছবি- টুইটার।
বিরাট কোহলি। ছবি- টুইটার।

ICC Ranking: আইসিসি ব়্যাঙ্কিংয়ে কাউকে এক চুলও জমি ছাড়তে রাজি নন বিরাট

  • বোলারদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন জসপ্রীত বুমরাহ।

আইপিএলের পর টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটাররা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য প্রস্তুতি নিলেও আপাতত কোনও ওয়ান ডে সিরিজ নেই কোহলিদের সামনে। জুলাইয়ে ভারতীয় দল সীমিত ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে উড়ে যাবে। যদিও সেই দলে বিরাট কোহলি, রোহিত শর্মার নাম থাকার কোনও সম্ভাবনা নেই।

স্বাভাবিকভাবেই প্রয়োজনীয় রেটিং পয়েন্ট সংগ্রহ করে আইসিসি ব়্যাঙ্কিংয়ে বাবর আজমের থেকে শীর্ষস্থান পুনরুদ্ধার করার সুযোগ নেই বিরাটের সামনে। অগত্যা আইসিসির ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানেই থেকে যেতে হল ভারত অধিনায়ককে। একইভাবে কোহলির পিছনে তৃতীয় স্থান ধরে রাখলেন রোহিত শর্মা।

বাবর আজম আপাতত এক নম্বরে রয়ে গেলেন। যদিও কোহলির সঙ্গে তাঁর রেটিং পয়েন্টের ফারাক বিস্তর কিছু নয়। বাবরের সংগ্রহে রয়েছে ৮৬৫ পয়েন্ট। কোহলির সংগৃহীত রেটিং পয়েন্ট ৮৫৭। রোহিতের রেটিং পয়েন্ট ৮২৫।

বোলারদের তালিকায় জসপ্রীত বুমরাহ নিজের পঞ্চম স্থান ধরে রেখেছেন। অল-রাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেজা যথারীতি রয়েছেন ৯ নম্বরে। ট্রেন্ট বোল্ট ও শাকিব আল হাসান যথাক্রমে বোলার ও অল-রাউন্ডারদের তালিকার এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে দারুণ পারফর্ম্যান্সের সুবাদে শ্রীলঙ্কার দুই তারকা দুষ্মন্ত চামীরা ও কুশল পেরেরা ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। চামীরা ৫ উইকেট নেওয়ার সুবাদে ২৭ ধাপ উন্নতি করে বোলারদের তালিকার ৩৩ নম্বরে চলে এসেছেন। পেরেরা শতরান করার সুবাদে ১৩ ধাপ উঠে এসে ৪২ নম্বরে অবস্থান করছেন।

বন্ধ করুন