বাংলা নিউজ > ময়দান > কোহলি-মিতালিরা ইংল্যান্ড যাবেন একই বিমানে
ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেট দল (ছবি : গুগল)
ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেট দল (ছবি : গুগল)

কোহলি-মিতালিরা ইংল্যান্ড যাবেন একই বিমানে

  • ইংল্যান্ড সফরে একসঙ্গেই যাবেন বিরাট কোহলি, মিতালি রাজরা। সম্ভাবনা তেমনটাই। ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। জুনের মাঝামাঝি ইংল্যান্ড সফরে একটা টেস্ট, ৩টে ওয়ান ডে সিরিজ আর ৩টে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। তাই একই বিমানে ভারতীয় পুরুষ আর মহিলা ক্রিকেট দলকে ইংল্যান্ডে পাঠানোর ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

১৯ এবং ২৪ তারিখ থেকে ধাপে ধাপে মুম্বইয়ের টিম হোটেলে যোগ দেবেন ভারতীয় ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফেরা। মু্ম্বইয়ের বাইরে যে সমস্ত ক্রিকেটাররা থাকেন, তাঁরা কাল থেকেই টিম হোটেলে যোগ দেবেন। অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, হেড কোচ রবি শাস্ত্রীরা টিম হোটেলে যোগ দেবেন ২৪ তারিখ। ৭ দিনের কোয়ারান্টিন পর্ব মিটিয়ে ২ জুন ইংল্যান্ড উড়ে যাবেন বিরাটরা। 

ইংল্যান্ড সফরে একসঙ্গেই যাবেন বিরাট কোহলি, মিতালি রাজরা। সম্ভাবনা তেমনটাই। ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। জুনের মাঝামাঝি ইংল্যান্ড সফরে একটা টেস্ট, ৩টে ওয়ান ডে সিরিজ আর ৩টে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। তাই একই বিমানে ভারতীয় পুরুষ আর মহিলা ক্রিকেট দলকে ইংল্যান্ডে পাঠানোর ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। 

সাউদাম্পটনে পৌঁছে সেখানেও বায়ো-বাবলেই থাকতে হবে ভারতীয় দলকে। মুম্বইয়ে কোয়ারান্টিনে থাকার সময় হোটেল ছেড়ে বেরোতে পারবেন না কোহলিরা। সাউদাম্পটনে জৈব সুরক্ষা বলয়ে থাকার সময় অনুশীলন শুরু করতে পারবে টিম ইন্ডিয়া। তবে ইংল্যান্ডে গিয়ে টিম হোটেলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে কোহলি ও মিতালি রাজদের। তারপর জৈব সুরক্ষা বলয়ে থেকে মাঠে নামতে পারবে ভারতীয় দল।

যেহেতু হাতে সময় কম, আর মহিলা দলের সফরও একই সময়, তাই একই বিমানে কোহলিদের সঙ্গে মিতালি রাজদের পাঠানোর চিন্তাভাবনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডে পৌঁছে মিতালি-হরমনপ্রীতদেরও কোয়ারান্টিনে থাকতে হবে। নয়া কোচ রমেশ পাওয়ার আর নয়া ব্যাটিং কোচ শিব সুন্দর দাস যোগ দেবেন মহিলা দলের সঙ্গে। মহিলা কোচেরা দলকে তৈরি করার জন্য হাতে খুবই কম সময় পাবেন সেটাই সব থেকে বড় চ্যালেঞ্জ।

বন্ধ করুন