বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলি না বাবর আজম! বাইশ গজে বড় কে? উত্তর দিলেন শোয়েব আখতার
শোয়েব আখতারের বিশ্লেষণ উঠে এলেন বিরাট কোহলি ও বাবর আজম 
শোয়েব আখতারের বিশ্লেষণ উঠে এলেন বিরাট কোহলি ও বাবর আজম 

বিরাট কোহলি না বাবর আজম! বাইশ গজে বড় কে? উত্তর দিলেন শোয়েব আখতার

  • শুধু বিরাট ও বাবরের পার্থক্যটাই বোঝালেন না, শোয়েব আখতার বিরাট কোহলি নিয়ে নিজের ভবিষ্যদ্বাণীও করে ফেললেন।

এবার বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনাটা করেই ফেললেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। সকলকে চোখে আঙুল দিয়ে দেখালেন আসল সত্যিটা। তিনি বললেন কেন বিরাট কোহলির সঙ্গে কখনই বাবর আজমের তুলনা চলেনা। কারণটা ব্যাখ্যা করলেন তিনি। তবে শুধু বিরাট ও বাবরের পার্থক্যটাই বোঝালেন না, শোয়েব আখতার বিরাট কোহলি নিয়ে নিজের ভবিষ্যদ্বাণীও করে ফেললেন।

আসলে বেশ কিছু দিন ধরেই বিরাট বনাম বাবরের একটা ঠান্ডা লড়াই চলছিল। তবে লড়াইটা তাদের মধ্যে ছিল না। লড়াইটা চলছিল দুই ক্রিকেটারের ভক্তদের মধ্যে। ভারত পাকিস্তানের ক্রিকেট ভক্তদের মধ্যে। বিরাট বড় না বাবর বড়, এই লড়াই নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন পাক পেস বোলার। শোয়েব আখতার জানালেন, বিরাটের সঙ্গে বাবর আজমের তুলনা এখন চলতেই পারেনা। কারণ বিরাট এখনও বিরাটের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন। বিরাট কোহলি এখনই আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি শতরান করে ফেলেছেন। কিন্তু সেই জায়াগায় দাঁড়িয়ে অনেকটাই পিছনে রয়েছেন বাবর। শোয়েব বিরাট সম্বন্ধে বলতে গিয়ে আরও জানান যে আসন্ন পাঁচ বছর বাইশ গজে খেলা চালিয়ে যাবেন বিরাট। সেই পাঁচ বছরে আরও ৩০টি শতরান করতে পারবেন বিরাট। শোয়েব আখতার মনে করেন বিরাট নিজের ক্যারিয়ারে ১১০ থেকে ১২০ শতরান করতে পারবেন।  

শোয়েব আখতার জানান, ‘বিরাটের কী... আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৭০টি সেঞ্চুরি বলে দেবে। সুতরাং আগামী পাঁচ বছরে তিনি আরও ৩০ টি শতরান পাবেন এবং আমি দেখতে চাই যে তিনি ১২০ টি শতরান অথবা কমপক্ষে ১১০ টির মতো শতরান করুন। দেখুন, এতো রান করার পরে তার সঙ্গে আপনি কার তুলনা করবেন? বিতর্কটা এখানেই ভুল প্রমাণিত হবে। আর বাবর এখন সবে আসছে। এটা ঠিক যে ওদের মধ্যে একটা স্বাস্থ্যকর প্রতিযোগিতা রয়েছে।’ 

শোয়েব আখতার বলেন যদি বাবর বিরাটকে পরাজিত করতে চায় তাহলে তাকে আরও রান করতে হবে এবং কোহলির মতো ইনিংস খেলতে হবে। শোয়েব জানান, যদিও ভবিষ্যতে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যানের তকমা বাবর পেতেই পারেন তবে তার জন্য তাঁকে সময় দিতে হবে।

বন্ধ করুন