বাংলা নিউজ > ময়দান > বিতর্ক তৈরি করতে এবার পাক অধিকৃত কাশ্মীরের টি-২০ লিগে কোহলিকে 'আমন্ত্রণ' জানানোর ফন্দি
বিরাট কোহলি (ছবি:পিটিআই) (PTI)

বিতর্ক তৈরি করতে এবার পাক অধিকৃত কাশ্মীরের টি-২০ লিগে কোহলিকে 'আমন্ত্রণ' জানানোর ফন্দি

  • খেলোয়াড় হিসাবে না হলেও, অন্য কোনওভাবে হলেও কোহলিকে টুর্নামেন্টের সঙ্গে জুড়তে চান প্রেসিডেন্ট আরিফ।

পাক অধিকৃত কাশ্মীরে এক টি-২০ লিগে বিরাট কোহলিকে আমন্ত্রণ জানানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন টুর্নামেন্টের প্রেসিডেন্ট আরিফ মালিক। এবার সেই টুর্নামেন্টের দ্বিতীয় মরশুমের জন্য কোহলিকে আমন্ত্রণ জানানোর নিজের ইচ্ছাপ্রকাশ করলেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফও।

হালে উক্ত টুর্নামেন্টের ক্রিকেট অপারেশনের ডিরেক্টর নির্বাচিত হয়েছেন রশিদ। তারপরেই Dawn News-কে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের অবশ্যই বিরাট কোহলিকে আমন্ত্রণপত্র পাঠানো উচিত, তবে খেলা না খেলাটা সম্পূর্ণ খেলোয়াড়ের উপরেই নির্ভরশীল। আমি তো (নাজম) শেটিকে বলেওছি যে বিসিসিআইসহ সকল বোর্ডকেই পিসিএসএলের জন্য আমন্ত্রণ পাঠাতে।’

মালিক কোহলিকে খেলোয়াড় হিসাবে তো অবশ্যই তবে, তা যদি একান্তই সম্ভব না হয়, তাহলে অন্য কোনও উপায়ে এই টি-টোয়েন্টি লিগে যোগদান করাতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে স্পষ্টতই জানিয়ে দিয়েছেন যে টুর্নামেন্টে খেলা বা কোনও উপায়ে যোগদান করাটা সম্পূর্ণ প্রাক্তন ভারতীয় অধিনায়কের সিদ্ধান্তের উপরই নির্ভরশীল। 

মালিকের মতে তিনি শান্তি বজায় রেখে বর্ডারের দুই দিকের সকলকে একত্রিত করতে চান। তবে এই প্রস্তাব কতটা শান্তি আনবে, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। কারণ বিসিসিআই ভারতীয় মহিলাদের ছাড়লেও, ভারতীয় পুরুষ ক্রিকেটারদের আইপিএল বাদে অন্য কোনও লিগে অংশগ্রহণের অনুমতি দেয় না। তা জানা সত্ত্বেও এই আমন্ত্রণের আদৌ কোনও মানে হয় কি না, সেই নিয়ে প্রশ্ন উঠাটাই তো স্বাভাবিক। 

বন্ধ করুন