বাংলা নিউজ > ময়দান > Kohli's 100th Test- জানেন কি মোহালিতে শততম ম্যাচ খেলছেন আরও দুই ক্রিকেটার?
হনুমা বিহারী এবং বিরাট কোহলি।

Kohli's 100th Test- জানেন কি মোহালিতে শততম ম্যাচ খেলছেন আরও দুই ক্রিকেটার?

  • মোহালিতে হনুমা এবং ধনঞ্জয় ফার্স্টক্লাস ক্রিকেটের ১০০তম ম্যাচ খেলতে নেমেছেন। কোহলির শততম টেস্টের পাশাপাশি হনুমা এবং ধনঞ্জয়ও কিন্তু ১০০ ম্যাচ খেলার স্বাদ পেয়ে গেলেন।

ভারতের ১২তম প্লেয়ার হিসেবে বিরাট কোহলি ১০০তম টেস্ট ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন। প্রাক্তন অধিনায়কের শততম টেস্টকে ঘিরে মোহালিতে একেবারে হইহই ব্যাপার। মেতে উঠেছে গোটা দেশই। কিন্তু কোহলির ১০০তম টেস্টের দিনই আরও দুই ক্রিকেটার কিন্তু শততম ম্যাচ খেলছেন। এই মোহালিতেই। অনেকেই হয়তো জানেন না সেই পরিসংখ্যান। জানেন সেই দুই ক্রিকেটার কারা? শততম ম্যাচই বা তাঁরা কী করে খেলছেন?

এই দুই ক্রিকেটার হলেন ভারতের হনুমা বিহারী এবং শ্রীলঙ্কার ধনঞ্জয় ডি'সিলভা। মোহালিতে হনুমা এবং ধনঞ্জয় ফার্স্টক্লাস ক্রিকেটের ১০০তম ম্যাচ খেলতে নেমেছেন। কোহলির ১০০টি টেস্টের পাশাপাশি হনুমা এবং ধনঞ্জয়ও কিন্তু ১০০ ম্যাচ খেলার স্বাদ পেয়ে গেলেন।

ভারত মোহালিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। কোহলি যেমন তাঁর ১০০তম টেস্টে সকলকে নিরাশ করে ৪৫ করে আউট হন। আশা করা হয়েছিল, হনুমা অনন্ত বড় রানের ইনিংস খেলবেন। কিন্তু তিনিও ৫৮ রান করে আউট হন। তবে টেস্ট ক্রিকেটের পঞ্চম অর্ধশতরান পূরণ করেন হনুমা। ধনঞ্জয় অবশ্য এখনও ব্যাট করতে নামেননি। সুতরাং লঙ্কার অলরাউন্ডার তাঁর ১০০তম ফার্স্টক্লাস ক্রিকেটে সাফল্য পান কিনা, সেটাই দেখার!

বন্ধ করুন