বাংলা নিউজ > ময়দান > Virat Kohli praises Ben Stokes: বিদায়বেলায় স্টোকসকে ‘সেরার’ তকমা দিলেন বিরাট, দূরে থাকল মাঠের ঝামেলা
বিশ্বকাপ হাতে বেন স্টোকস, গত বছর আমদাবাদে বিরাট কোহলির সঙ্গে কথার যুদ্ধ। (ফাইল ছবি, সৌজন্যে টুইটার এবং রয়টার্স)

Virat Kohli praises Ben Stokes: বিদায়বেলায় স্টোকসকে ‘সেরার’ তকমা দিলেন বিরাট, দূরে থাকল মাঠের ঝামেলা

  • Virat Kohli praises Ben Stokes: একদিনের ক্রিকেট থেকে বেন স্টোকস অবসর ঘোষণার পর ইংরেজ তারকাকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

খেলার মাঠে দু'জনের মধ্যে নেহাত কম ঝামেলা হয়নি। তবে মাঠের বাইরে যে দু'জনের মধ্যে অপরিসীম শ্রদ্ধা আছে, সেই প্রমাণ দিলেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেট থেকে বেন স্টোকস অবসর ঘোষণার পর ইংরেজ তারকাকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সোমবার সোশ্যাল মিডিয়া পোস্টে একদিনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন স্টোকস। আগামিকাল (মঙ্গলবার) একদিনের ক্রিকেটের শেষ ম্যাচ খেলবেন বলে জানান ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। ইনস্টাগ্রামে স্টোকসের পোস্টে বিরাট লেখেন,'আমি যাদের বিরুদ্ধে খেলেছি, তাদের মধ্যে তুমিই সবথেকে বেশি টক্কর দিয়েছ। তোমায় শ্রদ্ধা জানাচ্ছি।'

আরও পড়ুন: শেষ ODI ম্যাচে মাঠে নামছেন বেন স্টোকস, হঠাৎই অবসর ঘোষণা ব্রিটিশ তারকার

কেন অবসর নিচ্ছেন স্টোকস? 

ইংরেজ তারকা জানান, একইসঙ্গে তিনটি ফর্ম্যাটে খেলে যাওয়া তাঁর পক্ষে দুঃসহ হয়ে উঠেছে। একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে নিজের সতীর্থদের জন্য ১০০ শতাংশ উজাড় করে নিতে না পারার যন্ত্রণা থেকে সেই ধাক্কার প্রভাব অনেকটা কম। তাই মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের শেষ একদিনের ম্যাচে নামবেন বলে জানিয়েছেন স্টোকস।

২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের নায়ক বলেন, ‘মঙ্গলবার ডারহ্যামে আমি ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ান ডে ম্যাচ খেলব। আমি এই ফর্ম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এমন সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত কঠিন ছিল। ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। আমাদের যাত্রাটা ছিল অসাধারণ।’ যে স্টোকস এখনও পর্যন্ত ১০৪ টি একদিনের ম্যাচে ২,৯১৯ রান করেছেন। গড় ৪০-র কাছে। ৭৪ টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন