বাংলা নিউজ > ময়দান > ICC-র এক নম্বর ওয়ান ডে ব্যাটসম্যান কোহলিই, বোলারদের তালিকায় পিছিয়ে গেলেন বুমরাহ
বিরাট কোহলি ও জসপ্রীত বুমরাহ। ছবি- রয়টার্স।
বিরাট কোহলি ও জসপ্রীত বুমরাহ। ছবি- রয়টার্স।

ICC-র এক নম্বর ওয়ান ডে ব্যাটসম্যান কোহলিই, বোলারদের তালিকায় পিছিয়ে গেলেন বুমরাহ

  • অল-রাউন্ডারের তালিকায় উপরের দিকে উঠে এলেন জাদেজা।

অস্ট্রেলিয়া সফরের পারফর্ম্যান্সের নিরিখে আগের দিনই আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে এক ধাপ উঠে এসেছেন বিরাট কোহলি। এবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্যপ্রকাশিত ওয়ান ডে ব়্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে মাঠে না নামলেও ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলেন রোহিত শর্মা। ব্যাটসম্যানদের প্রথম দশে ভারতীয় প্রতিনিধি বলতে এই দু'জনই।

বোলারদের তালিকায় এক ধাপ নেমে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। তিনি দ্বিতীয় স্থান থেকে পিছলে গিয়ে তিন নম্বরে অবস্থান করছেন। বোলারদের প্রথম দলে ভারতের একমাত্র প্রতিনিধি বুমরাহই।

অল-রাউন্ডারদের তালিকায় এক ধাপ উঠে এসে রবীন্দ্র জাদেজা অবস্থান করছেন ৮ নম্বরে। অল-রাউন্ডারদের প্রথম দশে ভারতের আর কেউ নেই।

ব্যাটসম্যানদের প্রথম পাঁচে দুই ভারতীয় ছাড়া তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে বাবর আজম, রস টেলর ও অ্যারন ফিঞ্চ। ফিঞ্চ ২ ধাপ উঠে এসে প্রথম পাঁচে ঢুকে পড়েন।

বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন ট্রেন্ট বোল্ট। বুমরাহকে টপকে দু'নম্বরে উঠে এসেছেন মুজিব উর রহমান। বুমরাহর পিছনে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ক্রিস ওকস ও কাগিসো রাবাদা।নির্বাসনে থাকার জন্য দীর্ঘদিন মাঠে না নামলেও অল-রাউন্ডারদের তালিকায় এক নম্বরে থেকে গিয়েছেন শাকিব আল হাসান।

বন্ধ করুন