বাংলা নিউজ > ময়দান > সুস্থ মানুষকে ওষুধ দিল ভারত! ক্যাপ্টেন কোহলির বিদায় নিয়ে কটাক্ষ পাক প্রাক্তনীর
বিরাট কোহলি। ছবি- এএনআই(ফাইল চিত্র)। (ANI)

সুস্থ মানুষকে ওষুধ দিল ভারত! ক্যাপ্টেন কোহলির বিদায় নিয়ে কটাক্ষ পাক প্রাক্তনীর

  • সম্প্রতি প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের পর টেস্ট অধিনায়ক পদ থেকেও কোহলি নিজেই সরে দাঁড়ান।

বর্তমানে ভারতীয় ক্রিকেট অধিনায়কত্ব বিতর্কে উত্তাল। বিরাট কোহলির থেকে ওয়ান ডে অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর সম্প্রতি তিনি টেস্টে দলেরও নেতৃত্ব ছেড়েছেন। এই গোটা বিষয়ে নিয়ে আলোচনা, যুক্তি, পাল্টা যুক্তি, তর্ক চলছেই। এই নিয়ে সলমন বাট নিজের মতামত জানিয়ে দাবি করেন, ভারতীয় দলের এমন হঠাৎ করে অধিনায়ক বদলের পরিণাম খুব একটা সুখকর হবে না।

নিজের ইউটিউবে চ্যানেলে এই বিষয়ে কথা বলতে গিয়ে প্রাক্তন পাকিস্তান অধিনায়ক বলেন, ‘এটা অনেকটা সম্পূর্ণ সুস্থ মানুষকে ওষুধ দেওয়ার মতো। নির্বাচক কমিটির জন্য আসল সমস্যাটা কিন্তু দল নির্বাচন করা ছিল না, ছিল অধিনায়ক বাছাই করা। ওরা মনে করেছিল অধিনায়কত্ব বদলালেও বাকি সবটা একই থাকবে। কোনো কিছু খারাপ না হলে তা বদলানোর তো প্রয়োজনটা কী? এই সিদ্ধান্তটা একেবারেই সঠিক সময়ে নেওয়া হয়নি এবং এর পরিণাম তো ভুগতেই হবে। আমরা ভারতীয় দলকে অন্তত এক বছর ধরে নাগাড়ে দেখছি এবং দক্ষিণ আফ্রিকায় কিন্তু এই দলকে নিজেদের স্বাভাবিক ছন্দে দেখাচ্ছে না।’

চলতি দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে সিরিজে স্ট্যান্ড ইন অধিনায়ক লোকেশ রাহুল ওপেন করছেন। বহুদিনের সমস্যা, ভারতীয় দলের মিডল অর্ডার ফের একবার এই সিরিজের প্রথম ওয়ান ডেতে ব্যর্থ হয়েছে। সেই কারণেই বাটের মতে রাহুলকে পুনরায় মিডল অর্ডারে নেমে আসা উচিত। এর ফলে দলের ব্যাটিং শক্তি বাড়বে। পাশপাশি ভুবনেশ্বর কুমারের বদলে অন্য কাউকে সুযোগ দেওয়ারও পরামর্শ দেন বাট। যদিও দ্বিতীয় ওয়ান ডেতে এর কোনোটাই হয়নি। একই দল নিয়ে মাঠে নামে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন