বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: প্রথম দশের বাইরে ছিটকে গেলেন বাবর আজম, টেস্ট ব়্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন কোহলি

ICC Ranking: প্রথম দশের বাইরে ছিটকে গেলেন বাবর আজম, টেস্ট ব়্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন কোহলি

বিরাট কোহলি ও বাবর আজম। ছবি- টুইটার।

পাক অধিনায়ককে পিছনে ফেলে ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে ঢুকে পড়লেন কুইন্টন ডি'কক।

ওয়ান ডে'র এক নম্বর ব্যাটসম্যান হলেও আইসিসির টেস্টে ব়্যাঙ্কিংয়ে ক্রমাগত পিছনে হাঁটছেন বাবর আজম। পিছতে পিছতে শেষমেশ প্রথম দশের বাইরেই ছিটকে গেলেন পাক দলনায়ক।

বাবর আজমকে ছিটকে দিয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে ঢুকে পড়লেন কুইন্টন ডি'কক। দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন। প্রথম টেস্টে অপরাজিত ১৪১ রান করেন তিনি। দ্বিতীয় টেস্ট আউট হন ৯৬ রানে। সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ডি'ককই। এবার আইসিসি ব়্যাঙ্কিংয়েও দুরন্ত পারফর্ম্যান্সের স্বীকৃতি মিলল। দু'ধাপ উঠে এসে কুইন্টন জায়গা করে নেন ব্যাটসম্যানদের তালিকার ১০ নম্বরে।

প্রথম দশে অবশ্য আর কোনও বদল নেই। ভারত অধিনায়ক বিরাট কোহলি চতুর্থ স্থান ধরে রেখেছেন। ঋষভ পন্ত ও রোহিত শর্মা যুগ্মভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন। যদিও ভগ্নাংশের বিচারে রোহিত ক্রমতালিকার ৬ নম্বরে এবং ঋষভ ৭ নম্বরে রয়েছেন। শীর্ষে রয়েছেন স্মিভ স্মিথ। উইলিয়ামসন ও ল্যাবুশান রয়েছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে।

পাঁচ নম্বরে রয়েছেন জো রুট। হেনরি নিকোলস ও ডেভিড ওয়ার্নার যথাক্রমে আট ও নয় নম্বরে নিজেদের জায়গা ধরে রেখেছেন। ভারতের চেতেশ্বর পূজারা ১৩ নম্বরে রয়েছেন। রাহানে উঠে এসেছেন ১৬ নম্বরে।

বন্ধ করুন