বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: কোহলি নিজের জায়গা ধরে রাখলেও টেস্ট ব়্যাঙ্কিংয়ে ফের পিছিয়ে গেলেন বাবর আজম
বিরাট কোহলি ও বাবর আজম। ছবি- টুইটার।
বিরাট কোহলি ও বাবর আজম। ছবি- টুইটার।

ICC Ranking: কোহলি নিজের জায়গা ধরে রাখলেও টেস্ট ব়্যাঙ্কিংয়ে ফের পিছিয়ে গেলেন বাবর আজম

  • ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশের একেবারে শেষ প্রান্তে গিয়ে ঠেকেছেন পাক অধিনায়ক।

ছিলেন বিরাট কোহলির ঠিক পিছনে। দূরত্ব বাড়তে বাড়তে প্রথম দশের একেবারে শেষ প্রান্তে গিয়ে ঠেকেছেন বাবর আজম।

আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ে ফের পিছিয়ে গেলেন পাক অধিনায়ক। সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় তিনি গিয়ে ঠেকেছেন ১০ নম্বরে। প্রথম দশে বদল বলতে একটাই। বাকিরা নিজেদের জায়গা ধরে রাখলেও বাবর পিছিয়ে যাওয়ায় ১০ থেকে নয় নম্বরে চলে আসেন ডেভিড ওয়ার্নার।

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় বিরাট কোহলি যথারীতি রয়েছেন ৫ নম্বরে। কিছুদিন আগে পর্যন্ত বাবরের টেস্ট ব়্যাঙ্কিং ছিল ছয়। তবে জিম্বাবোয়ে সফরের ২টি টেস্টে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হন পাক দলনায়ক। পাকিস্তান দাপটের সঙ্গে সিরিজ জিতলেও বাবর সংগ্রহ করেন সাকুল্যে ২ রান। স্বাভাবিকভাবেই তার প্রভাব পড়ে তাঁর ব্যক্তিগত ব়্যঙ্কিংয়ে।

গতবার ঋষভ পন্ত, হেনরি নিকোলস ও রোহিত শর্মা পিছনে ঠেলে দেন বাবরকে। এবার ওয়ার্নারও চলে আসেন পাক তারকার সামনে। সুতরাং টেস্ট ব়্যাঙ্কিংয়ের প্রথম দশ থেকে ছিটকে যাওয়ার অপেক্ষায় বাবর।

ব্যাটসম্যানদের তালিকার প্রথম চারে আগের মতোই কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশাল ও জো রুট নিজেদের জায়গা ধরে রেখেছেন। পাঁচে রয়েছেন কোহলি। রেটিং পয়েন্ট সমান হওয়ায় যুগ্মভাবে ৬ নম্বরে রয়েছেন পন্ত, নিকোলস ও রোহিত। যদিও ক্রমতালিকায় তাঁদের অবস্থান যথাক্রমে ৬, ৭ ও ৮ নম্বরে। ওয়ার্নার অবস্থান করছেন ৯ নম্বরে। আপাতত বাবর রয়েছেন দশে।

বন্ধ করুন