বাংলা নিউজ > ময়দান > বিপদে পড়লে পরামর্শের জন্য কাদের কাছে ছুটে যান? জানালেন ঋষভ পন্ত
বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই।

বিপদে পড়লে পরামর্শের জন্য কাদের কাছে ছুটে যান? জানালেন ঋষভ পন্ত

  • নিজের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে ইতিমধ্যেই বিশ্বক্রিকেটে সুখ্যাতি অর্জন করেছেন পন্ত।

হাতে আর মাত্র দিন দুয়েক, তারপরেই শুরু হয়ে যাবে ভারত বনাম ইংল্যান্ডের লড়াই। পাঁচ টেস্ট ম্যাচের লম্বা সিরিজে দুই দলেরই একাধিক খেলোয়াড়ের ওপর বিশেষভাবে নজর থাকবে। ভারতের হয়ে নিজের বিধ্বংসী ব্যাটিংয়ের মাধ্যমে ইংল্যান্ডের সব পরিকল্পনায় জল ঢেলে পারেন ঋষভ পন্ত।

নিজের ব্যাটিংয়ের ফলে ইতিমধ্যেই বিশ্বক্রিকেটে সুখ্যাতি রয়েছে পন্তের। ইংল্যান্ডে শতরানও রয়েছে তাঁর ঝুলিতে। আসন্ন সিরিজে ভারতের দল গঠন থেকে সাফল্য়, অনেক কিছুই নির্ভর করবে পন্তের ফর্মের ওপর। পন্তও ভারতীয় দলের সদস্যদের থেকে পরামর্শ নিয়ে সাফল্যের জন্য মুখিয়ে রয়েছন।

BCCI.tv-কে দেওয়া এক সাক্ষাৎকারে পন্ত জানান, ‘ম্যাচ নিয়ে বিভিন্ন বিষয়ে আমি রোহিত ভাই (রোহিত শর্মা)-এর সঙ্গে অনেক আলাপ আলোচনা করি। অতীতের ম্যাচে কী ভুল করেছি না করেছি বা ভবিষ্যৎৎ-এ আবারও একই পরিস্থিতির সৃষ্টি হলে আমার কী করা উচত, সেই বিষয়ে আমাদের মধ্যে কথা হয়। বিরাট (কোহলি) ভাইয়ের আমাকে ইংল্যান্ডে সাফল্য পেতে গেল কীভাবে কী করা উচিত সেই বিষয়ে না না পরামর্শ দেন।’ 

তবে শুধু কোহলি বা রোহিতই নন, পরামর্শের জন্য তারকা উইকেটরক্ষক ভারতের দুই রবির (শাস্ত্রী ও রবিচন্দ্রন অশ্বিন) কাছেও ছুটে যান বলে জানান তিনি। ‘রবি (শাস্ত্রী) ভাই গোটা বিশ্ব জুড়েই ক্রিকেট খেলেছেন। তাই ওনার কাছে প্রচুর অভিজ্ঞতা রয়েছে। সেই কারণেই ওনার পরামর্শ নিই আমি। অ্যাশ (অশ্বিন) ভাইয়ের কাছে সবসময় বিভিন্ন পরিস্থিতিতে ব্যাটসম্যানরা কি করতে পারে সেই বিষয়ে একটা ধারণা থাকে। তো সেই পরিস্থিতিতে বোলার হিসাবে ওঁ কী ভাবছে সেই বিষয়ে আমি জিজ্ঞেস করি। আমি সকলের থেকেই বিভিন্ন বিষয়ে জানতে, শিখতে আগ্রহী।’ দাবি পন্তের।

বন্ধ করুন