বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলির আগ্রাসী মনোভাবের ভূয়সী প্রশংসা রিচার্ড হ্যাডলির
আগ্রাসী বিরাট কোহলি। ছবি- পিটিআই।
আগ্রাসী বিরাট কোহলি। ছবি- পিটিআই।

বিরাট কোহলির আগ্রাসী মনোভাবের ভূয়সী প্রশংসা রিচার্ড হ্যাডলির

  • মাঠে নিজের অত্যাধিক আগ্রাসনের জন্য একাধিকবার সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহলিকে। 

আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট খেলেই বর্তমানে বিশ্বক্রিকেটের মতান্তরে সেরা দল ভারত। অধিনায়ক বিরাট কোহলির মন্ত্রে দীক্ষিত হয়ে আমূল বদলে গেছে ভারতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস থেকে খেলার ধরন। তবে এই আগ্রাসনের জন্যই একাধিকবার সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহলিকে। 

বহু সমর্থক থেকে বিশেষজ্ঞরা মাঠে কোহলির ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে স্যার রিচার্ড হ্যাডলি কিন্তু এই আগ্রাসনের পক্ষেই সওয়াল করেছেন। বল হাতে নিজের আগ্রাসী মনোভাবের জন্য পরিচিত ছিলেন নিউজিল্যান্ডের এই কিংবদন্তি ক্রিকেটার। 

টাইমস অফ ইন্ডিয়াকে এক সাক্ষাৎকারে হ্যাডলি জানান, ‘উচ্চ স্তরের যে কোন খেলারই প্রধান উদ্দেশ্য হল প্রতিপক্ষের বিরুদ্ধে বাড়তি সুবিধা লাভ করে ম্যাচ জিতে নেওয়া। মাঠে কোন খেলোয়াড় বা দলের আগ্রাসন ও বিপক্ষকে অবমাননা করার মধ্যে বরাবরই একটা সরু সুতোর ব্যবধান থাকে। তবে কোন খেলোয়াড় যদি নিজের উপস্থিতিকে কাজে লাগিয়ে বিপক্ষের সামনে নিজেকে প্রকাশ করতে সক্ষম হয়, তাহলে তা বরাবরই প্রতিপক্ষের মধ্যে একটা ভয়ের সঞ্চার করে এবং তাঁদের মনযোগ নষ্ট করে দেয়। আমার মতে বিরাট একজন খুব আবেগপ্রবণ ও প্রতিযোগিতায় আগ্রহী ক্রিকেটার যে নিজে এবং নিজের দলকে সব সময় সাফল্য এনে দিতে বদ্ধপরিকর।’

বন্ধ করুন