বাংলা নিউজ > ময়দান > স্টার্কের ব্যাটিং গড় কোহলির চেয়ে বেশি! স্মিথের পরিসংখ্যান টেনে মোক্ষম জবাব জাফরের
স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস। 
স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস। 

স্টার্কের ব্যাটিং গড় কোহলির চেয়ে বেশি! স্মিথের পরিসংখ্যান টেনে মোক্ষম জবাব জাফরের

  • অ্যাসেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে স্টার্ক অপরাজিত ৩৪ রান করেন।

বিরাট কোহলির ব্যাটিং ফর্ম যে বিগত কয়েক বছর ধরে খুব আহামরি যাচ্ছে না, তা সকলেই জানে। দুই বছরের বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেটে কোনো শতরান নেই কোহলির ঝুলিতে। এরই সুযোগ নিয়ে ভারতীয় টেস্ট অধিনায়কের খারাপ ফর্মকে নিয়ে ট্রল করা এক অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং চ্যানেলের মোক্ষম জবাব দিলেন ওয়াসিম জাফর।

চসতি অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্টে মিচেল স্টার্ক, অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে অপরাজিত ৩৪ রান করেন। এরপরেই ব্যাটার কোহলির বিগত দুই বছরের গড় (৩৭.১৭) টপকে স্টার্কে (৩৮.৬৩) এগিয়ে যান। এই সুযোগ কোহলিকে খোঁচা দিয়ে স্টার্ক ও কোহলির ২০১৯ সাল থেকে ব্যাটিং গড় পোস্ট করে উক্ত ব্রডকাস্টিং চ্যানেলটি। তবে সদা তৎপর ওয়াসিম জাফরও কি আর ছেড়ে দেওয়ার পাত্র। দেশের টেস্ট অধিনায়ককে খোঁচা দেওযা হচ্ছে দেখে তিনিও আসরে নেমে পড়েন।

অস্ট্রেলিয়ার সেরা ব্যাটার স্টিভ স্মিথকে টেনে তিনিও পাল্টা খোঁচা দেন। পরিসংখ্যানের খেলায় জাফর, নবদ্বীপ সাইনি এবং স্টিভ স্মিথের তুলনা টেনে এনে দেখিয়ে দেন যে স্রেফ সংখ্যার দ্বারা সবটা বিচার করা কতটা ভুল। জাফর নিজের পোস্টে লেখেন, ‘ওয়ান ডে ব্যাটিং গড়: নবদ্বীপ সাইনি- ৫৩.৫০, স্টিভ স্মিথ- ৪৩.৩৪।’ মাত্র কয়েকটা শব্দেই যোগ্য জবাব দেওয়া জাফর ফের একবার নিজের বুদ্ধিমত্তার পরিচয় দেন।

বন্ধ করুন