বাংলা নিউজ > ময়দান > ওয়াসিমের 'ছায়া' আর্শদীপ, মনে করেন বিরাটের শৈশবের কোচ রাজকুমার শর্মা
ওয়াসিমের 'ছায়া' আর্শদীপ

ওয়াসিমের 'ছায়া' আর্শদীপ, মনে করেন বিরাটের শৈশবের কোচ রাজকুমার শর্মা

  • ক্যারিবিয়ান সফরে ভালো ফর্মে রয়েছে টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ভারতীয় দল ইতিমধ্যেই জিতে নিয়েছে। এই ম্যাচেই বল হাতে বেশ ভালো বোলিং করেছেন আর্শদীপ। নিজের চার ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে বাঁহাতি পেসারদের মধ্যে নিঃসন্দেহে সেরা ওয়াসিম আক্রাম। ছোট রান আপে প্রচণ্ড গতিতে ঢুকে আসা ইনসুইং ইয়র্কার হোক কিংবা ছোট আউটসুইংয়ে পরাস্ত করতেন ব্যাটারদের। সেই ওয়াসিম আক্রামের একেবারে হুবহু 'ছায়া' হলেন ভারতের বাঁহাতি পেসার আর্শদীপ সিং। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মা।

আরও পড়ুন: CWG 2022: মারাত্মক ভুল! হিমা দাসের পুরনো ভিডিয়ো টুইট করে কমনওয়েলথে পদক জয়ের শুভেচ্ছা বীরুর

ক্যারিবিয়ান সফরে ভালো ফর্মে রয়েছে টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ভারতীয় দল ইতিমধ্যেই জিতে নিয়েছে। এই ম্যাচেই বল হাতে বেশ ভালো বোলিং করেছেন আর্শদীপ। নিজের চার ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট। যে উইকেটে বল থেমে থেমে আসছিল সেখানে কাইল মেয়ার্সকে একটি বাউন্সারে আউট করেন তিনি। আকিল হুসেনকে ফেরান এক অনবদ্য ইয়র্কার বলে বোল্ড করে। এই পারফরম্যান্স দেখার পরে রাজকুমার শর্মা একটি জিনিস সকলের সামনে তুলে ধরেন। কীভাবে ও আসিম আক্রামের মতন বল করতে আসার সময় আর্শদীপ বলটি ডানহাতে কার্যত লুকিয়ে ফেলেন তা তুলে ধরেন তিনি।

রাজকুমার শর্মা বলেন 'আমার মনে হয় আর্শদীপ সিং, ওয়াসিম আক্রামকে খুব ভালোভাবে লক্ষ্য করেছে। ও বল করতে আসার সময়তে নিজের ডানহাতে বলটা লুকিয়ে রাখে। এটা দেখে ভালো লাগছে যে ও ভাবনা চিন্তা করে বোলিংটা করছে। ও এখনও অনেকটাই বয়সে ছোট। ওর সামনে শেখার অনেক সুযোগ রয়েছে। ও খুব প্রতিভাবান, খুব ইন্টারেস্টিং একজন ক্রিকেটার। যতটুকু সুযোগ পেয়েছে ও তাতেই ভালো ফল করেছে। শেষ কয়েকম্যাচে ও প্রথম একাদশে সুযোগ পায়নি। তবে ওকে দেখে বোঝা গিয়েছে ও নেটে ঘাম ঝরিয়েছে। ইয়র্কার বল করা একেবারেই সহজ নয়। বিশেষ করে টি-২০ ক্রিকেটে।'

বন্ধ করুন