বাংলা নিউজ > ময়দান > ওকে দেখলে হিংসা হয়, কোহলির বিষয়ে অকপট স্বীকারোক্তি অশ্বিনের
বিরাট কোহলি। ছবি- পিটিআই।
বিরাট কোহলি। ছবি- পিটিআই।

ওকে দেখলে হিংসা হয়, কোহলির বিষয়ে অকপট স্বীকারোক্তি অশ্বিনের

  • সম্প্রতি অশ্বিন জাতীয় দলে তেমন সুযোগ না পাওয়ায় কোহলির দিকে অনেকেই আঙুল তোলেন।

গোটা ইংল্যান্ড সফরে রবিচন্দ্রন অশ্বিন দলে সুযোগ না পাওয়ায় অনেকেই বিরাট কোহলির সমালোচনা করেন। দুই ক্রিকেটারের মধ্যে মন কষাকষির কথাও শোনা যায়। এরই মাঝে কোহলিকে নিয়ে নিজের হিংসার কথা জানালেন অশ্বিন।

কোহলি প্রসঙ্গে কথা বলতে গিয়ে অশ্বিন জানান, ‘আমি যখন বিরাট কোহলিকে দলকে নেতৃত্ব দিতে দেখি, তখন মনে মনে ভাবি ও এত এনার্জি কোথা থেকে পায়। আমার সত্যি মাঠে এবং মাঠের বাইরে বিরাট কোহলির এনার্জি দেখে ওর প্রতি হিংসা হয়। ও সবসময়ই সম্পূর্ণ এনার্জি দিয়ে খেলে এবং কোনসময়ই নিজের অনুভূতি লুকিয়ে রাখে না।’

কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠলেও মাঠে তাঁর সমর্পন এবং নিজেকে নিংড়ে দলের সর্বস্ব উজাড় করার বিষয়ে সকলেই অবগত। তাই অশ্বিনই প্রথম বা শেষ ব্যক্তি নন, যিনি এই নিয়ে কোহলিকে হিংসা করেন। এই মন্তব্য কোহলি-অশ্বিনের মধ্যের দ্বন্দ্বের বিষয়টাকেও কিছুটা হলেও ব্যাকফুটে ঠেলে দিল।

আফগানিস্তান ম্যাচে বহুদিন বেঞ্চে বসে থাকার পরে অবশেষে দলে সুযোগ পান অশ্বিন, আর প্রত্যাবর্তনে ঘটিয়ে প্রথম ম্যাচেই বাজিমাত। চার ওভার হাত ঘুরিয়ে ১৪ রানের বিনিময়ে দুই নেন ভারতীয় অফস্পিনার। ম্যাচের পর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য অশ্বিনকে প্রশংসায় ভরিয়ে দেন ভারতীয় অধিনায়ক। পরের ম্যাচগুলোতেও এহেন পারফরম্যান্স যেন বজায় থাকে, তা কোহলি ও অশ্বিন দুইজনেই চাইবেন।

বন্ধ করুন